• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেঙ্গু রোগীদের বিনা মূল্যে চিকিৎসার দাবি

  রংপুর প্রতিনিধি

০৪ আগস্ট ২০১৯, ২১:৩৬
বিক্ষোভ সমাবেশ
বিনামূল্যে  চিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশ (ছবি- দৈনিক অধিকার)

এডিস মশার বিস্তার রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ ও ডেঙ্গু রোগে আক্রান্তদের বিনামূল্যে চিকিৎসা সেবা নিশ্চিত করার দাবিতে রংপুরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৪ আগস্ট) বিকালে নগরীতে বিক্ষোভ সমাবেশ করেছে শ্রমিক অধিকার আন্দোলন ও নিপীড়ণ বিরোধী নারীম। পরে তারা একই দাবিতে সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে স্মারকলিপি পেশ করে।

এর আগে শ্রমিক অধিকার আন্দোলনের আহবায়ক পলাশ কান্তি নাগের সভাপতিত্বে ও নিপীড়ণ বিরোধী নারীমের সদস্য সচিব সানজিদা আক্তারের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন শ্রমিক অধিকার আন্দোলনের সদস্য সচিব সুভাষ রায়, সদস্য সবুজ রায়, নিপীড়ণ বিরোধী নারীমে র সদস্য পারভীন আক্তার, সুলতানা আক্তার প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, রাজধানী ঢাকাসহ সারাদেশে এডিশ মশা বিস্তার লাভ করেছে। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে অসংখ্য রোগী ভর্তি হয়েছে। এই রোগীরা ঠিকমত চিকিৎসা সেবা পাচ্ছে না। ফলে রোগীর স্বজনরা দিশেহারা হয়ে পড়েছে। বাস্তবিক অবস্থা ভীষণ উদ্বেগজনক। ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীদের নিয়ে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী চিকিৎসা বাণিজ্যে মেতে উঠেছে। তাই অবিলম্বে ডেঙ্গু রোগে আক্রান্তদের নিয়ে চিকিৎসা বাণিজ্য বন্ধ ও বিনামূল্য চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য স্বাস্থ্য বিভাগকে পদক্ষেপ নিতে হবে। অন্যথায় কর্তব্য ও কাজে অবহেলার বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলারও হুশিয়ারি দেন বক্তারা।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড