• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্মঘটে অচল পৌরসভা, ডেঙ্গু প্রতিরোধে নেই উদ্যোগ

  নওগাঁ প্রতিনিধি

০৪ আগস্ট ২০১৯, ১৮:৫৭
পৌর এলাকার ড্রেন
পৌর এলাকার ড্রেনগুলো যেন মশা জন্মানোর কারখানা (ছবি- দৈনিক অধিকার)

নওগাঁর ধামইরহাট পৌরসভার উদ্যোগে ডেঙ্গ প্রতিরোধে মশা মারার কোন উদ্যোগ চোখে পড়েনি। পৌর এলাকার ড্রেনগুলো যেন মশা জন্মানোর কারখানায় পরিণত হয়েছে।

জানা গেছে, গত জুলাই মাসের ১৪ তারিখ থেকে সারা দেশের পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন দাবীতে অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে। ফলে ধামইরহাট পৌরসভার সকল কার্যক্রম বন্ধ থাকায় পৌরবাসীর দূর্ভোগের শেষ নেই। ময়লা আবর্জনা না সরানোর ফলে রাস্তা এখন ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে। এছাড়া ড্রেনগুলোতে ডেঙ্গু প্রতিরোধে মশা মারার প্রয়োজনীয় ঔষধ প্রয়োগ করা হচ্ছে না। ফলে ড্রেনগুলো বর্তমানে মশা জন্মানোর কারখানায় পরিণত হতে চলেছে।

ধামইরহাট পৌরসভার বাসিন্দা কামরুজ্জামান বাদল বলেন, তার বাড়ির সামনের ড্রেনটি এখন ময়লা আবর্জনার ভাগাড়ে পরিণত হয়েছে। ময়লা আবর্জনার দুর্গন্ধে বাড়িতে থাকা মুশকিল হয়ে পড়েছে। তাছাড়া মশা মারার উদ্যোগ না থাকায় মহল্লাবাসী চিন্তিত হয়ে পড়েছে।

ধামইরহাট পৌরসভার সেনেটারী ইন্সপেক্টর মো.মোস্তাফিজুর রহমান বলেন, প্যানেল মেয়রের সিদ্ধান্ত মোতাবেক মশা নিধনের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। বিকল ফগার মেশিনটি মেরামতের উদ্যোগে নেওয়া হয়েছে।

ধামইরহাট পৌরসভায় কাউন্সিলর মো. আব্দুল হাকিম বলেন, পৌর মেয়র হজ্ব পালনের জন্য বর্তমানে সৌদি আরবে অবস্থান করছেন। তাছাড়া সারা দেশের মতো ধামইরহাট পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা অনির্দিষ্টকালের ধর্মঘটে রয়েছে। সেক্ষেত্রে দৈনন্দিন কাজের ব্যাঘাত ঘটছে। পৌরসভার কাউন্সিলরদের উদ্যোগে নিজ নিজ ওয়ার্ডে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান ও জনগণকে সচেতন করার লক্ষ কাজ করা হয়েছে। নষ্ট ফগার মেশিনটি মেরামতের উদ্যোগ নেওয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবাব পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.আসাদুজ্জামান বলেন, এখন পর্যন্ত এ উপজেলায় ডেঙ্গ জ্বরে আক্রান্ত কোনো রোগীর সন্ধান পাওয়া যায়নি। তবে যে কোনো পরিস্থিতির জন্য আমাদের প্রস্তুতি রয়েছে। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জনগণকে সচেতন করার জন্য আমরা কাজ করছি। এডিস মশা নিধনের দায়িত্ব পৌরসভার।

ধামইহাট উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় বলেন, যেহেতু সারা দেশে পৌরসভাগুলোতে ধর্মঘট চলছে। তিনি আশার করছেন জাতির ক্রাইসিস মুর্হুতে দুই-এক দিনের মধ্যে সকল কর্মকর্তা-কর্মচারীরা পৌরসভার কাজে যোগদান করবেন। বাহির থেকে ফগার মেশিন সংগ্রহ করে দ্রুত উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এডিস মশা নিধনের কার্যকরী পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তিনি।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড