• শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

এডিস মশা নিধনে মাঠে নেমেছে বরগুনা পুলিশ

  বরগুনা প্রতিনিধি

০৪ আগস্ট ২০১৯, ১৭:২০
এডিস মশা
এডিস মশা নিধনে কাজ করছে পুলিশ (ছবি : দৈনিক অধিকার)

এডিস মশা ধ্বংস করতে পরিচ্ছন্নতায় অভিযানে নেমেছে বরগুনা থানা পুলিশ। 

রবিবার (৪ আগস্ট) বেলা ১১টায় বরগুনা থানা কম্পাউন্ড ও ব্যারাক অফিস রুমে এডিস মশার ওষুধ স্প্রে করেন বরগুনা জেলার অতিরিক্ত পুলিশ সুপার জনাব মো. তোফায়েল আহম্মেদ।

এ সময় উপস্থিত ছিলেন, বরগুনা থানার অফিসার ইনচার্জ জনাব আবির মোহাম্মদ হোসেন ও থানার অন্যান্য অফিসার এবং পুলিশ সদস্যগণ।

অতিরিক্ত পুলিশ সুপার জনাব মো. তোফায়েল আহম্মেদ থানার সকল অফিসার ও ফোর্সদের সচেতনতামূলক দিক নির্দেশনা প্রদান করে বলেন, ডেঙ্গুর প্রকোপ প্রতিদিনই বাড়ছে। ডেঙ্গু রোগীর সংখ্যাও বাড়ছে। এডিস মশার বিস্তার ঘটার কারণে এমনটি হচ্ছে। প্রায় বৃষ্টি হওয়ার ফলে বিভিন্ন স্থানে পানি জমে থাকায় যত্রতত্র এডিস মশা ডিম দিচ্ছে। মশার সংখ্যা বাড়ার কারণে সেসব মশা কামড়াচ্ছে। ফলে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে যাচ্ছে। এ ছাড়া ডেঙ্গু থেকে বাঁচতে মশা নিধন করতে হবে। 

তিনি বলেন, ডেঙ্গু মশা থেকে রক্ষা পেতে যার যার বিছানাপত্র ও সব জায়গা পরিষ্কার রাখতে হবে। ময়লা–আবর্জনা যত্রতত্র ফেলা যাবে না। মনে রাখতে হবে জীবন আপনার এবং আপনাকেই প্রথমে এগিয়ে আসতে হবে। 

তিনি আরও বলেন, কোনো সমস্যা মোকাবিলায় আপনাদের সম্মিলিত প্রচেষ্টায় ডেঙ্গু সমস্যা দূর হবে যদি এডিস মশা নিয়ন্ত্রণ করা না যায় তাহলে ডেঙ্গু আক্রান্তের সংখ্যাও বাড়তে থাকবে। তাই নিজে থাকার স্থান পরিষ্কার-পরিচ্ছন্নতা নিজেকেই করতে হবে।  

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড