• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

২০ কোটি ২২ লাখ টাকা আদায় করেছে সাতক্ষীরা বিআরটিএ

  সাতক্ষীরা প্রতিনিধি

০৩ জুলাই ২০১৮, ১৪:৫৯

গত ১ বছরে ২০ কোটি ২২ লক্ষ ২০ হাজার ৯শ ৪৭ টাকা রাজস্ব আদায় করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) সাতক্ষীরা সার্কেল।

২০১৭-১৮ অর্থ বছরে অব্যাহতভাবে জেলার বিভিন্ন সড়কে যানবাহনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে রেজিস্ট্রেশন, মালিকানা, প্রতিলিপি, অন্তর্ভুক্তি, ফিটনেস ইস্যু, রুট পারমিট ইস্যু, নবায়ন, শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স(লারনার) ইস্যু, ড্রাইভিং লাইসেন্সের ইস্যু ও নবায়নের খাত থেকে এই রাজস্ব আদায় করা হয়। বিআরটিএ সাতক্ষীরা সার্কেলের সহকারী পরিচালক প্রকৌশলী তানভীর আহমেদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে গত অর্থ বছরে সাতক্ষীরা সার্কেলে মোট ১০ হাজার ৭৫৩টি রেজিস্ট্রেশন, ১ হাজার ১শ ১৩টি মালিকানা, প্রতিলিপি ৫৯টি, ১৪৯টি অন্তর্ভুক্তি, ফিটনেস সার্টিফিকেট ইস্যু করা হয়েছে ২৪৩টি এবং নবায়ন করা হয়েছে ৪৮৭টি।

রুট পারমিট ইস্যু করা হয়েছে ২২৭ টি এবং নবায়ন করা হয়েছে ৮৩টি। শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স ইস্যু করা হয়েছে ৯ হাজার ৬শ ৭৩টি। ড্রাইভিং লাইসেন্স ইস্যু করা হয়েছে ৮হাজার ৭৮৯টি। নবায়ন করা হয়েছে ৮৮১টি।

এছাড়া ভ্রাম্যমান আদালতে ২২৮ মামলা দায়ের করা হয়েছে। ভ্রাম্যমান আদালতে রাজস্ব আদায় করা হয়েছে ১ লক্ষ ৫ হাজার ৮শ টাকা।

বিআরটিএ সাতক্ষীরা সার্কেলের সহকারী পরিচালক প্রকৌশলী তানভীর আহমেদ চৌধুরী জানান, গ্রাহক সেবায় বিআরটিএ সাতক্ষীরা সার্কেল অনলাইন পদ্ধতিতে বর্তমানে প্রতিদিন ওয়ানস্টপ সার্ভিস দিচ্ছে। চালকদের জন্য সর্বাধুনিক স্মার্ট লাইসেন্স সরবরাহ করা হচ্ছে। এতে ভুয়া লাইসেন্সধারী চালকের সংখ্যা কমবে। ফলে মানুষ প্রতারিত হবে না। এছাড়া সাতক্ষীরা সার্কেলের নিজস্ব ওয়েবসাইট, ফেসবুক পেজ এর মাধ্যমে গ্রাহকদের সকল অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তি করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড