• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

৫ আগস্ট থেকে ভোলার স্কুলসহ সব প্রতিষ্ঠানে পরিচ্ছন্নতা অভিযান

  ভোলা প্রতিনিধি

০৩ আগস্ট ২০১৯, ১৪:০০
সভা
ভোলায় পরিষ্কার-পরিচ্ছন্ন বিষয়ক প্রস্তুতি সভা ( ছবি: দৈনিক অধিকার)

ভোলাকে পরিষ্কার-পরিচ্ছন্ন জেলা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় আগামী ৫ আগস্ট থেকে একযোগে জেলার সব শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালানো হবে বলে জানানো হয়।

শনিবার (৩ আগস্ট) সকালে ভোলা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসনের আয়োজনে সভায় জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিকির সভাপত্বিতে সভায় জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, ভোলা সদর উপজেলার চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, সিভিল সার্জেন ডা. রথীন্দ্রনাথ মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ প্রতিষ্ঠানের কর্মকর্তা ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

এ সময় জেলা প্রশাসক বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় ডেঙ্গুরোগ প্রতিরোধ করা সম্ভব। আমাদের বাড়ি, অফিস, ব্যবসা প্রতিষ্ঠান, নিজ নিজ এলকা নিজোর পরিষ্কার করতে হবে। তারই ধারাবাহিকতায় আগামী ৫ আগস্ট থেকে একযোগে সকল শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে সরকারি-বেসরকারি অফিস, পৌরসভা থেকে শুরু করে ব্যাবসা প্রতিষ্ঠান একযোগে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করবে। যদি কেউ তার অঙিনা বা অফিস আদালত ব্যবসা প্রতিষ্ঠান পরিষ্কার না করে তাহলে তাকে পরিবেশ আইনে ছয় মাসে কারাদণ্ড দেওয়া হবে। এ সময় সিভিল সার্জেন ডা. রথীন্দ্রনাথ মজুমদার জানায়, ইতোমধ্যে ভোলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জেলায় ১০২২টি শিক্ষা প্রতিষ্ঠানে ক্যাম্পেইন করা হয়েছে। সরকারিভাবে ১২০টি ডেঙ্গু প্রতিরোধে কিটস পাওয়া গেছে। জেলা সর্বশেষ ২৬ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়ে বলে জানানো হয়।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড