• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিকলে বাঁধা প্রতিবন্ধী কাদেরকে গর্ত থেকে উদ্ধার করল পুলিশ

  তালা প্রতিনিধি, সাতক্ষীরা

০৩ আগস্ট ২০১৯, ০৯:৫৬
প্রতিবন্ধী কাদের
গর্তে শিকল বাঁধা মানসিক প্রতিবন্ধীকে আব্দুল কাদের ( ছবি : দৈনিক অধিকার)

সাতক্ষীরার তালা উপজেলায় নির্জন গর্তে শিকল বাঁধা মানসিক প্রতিবন্ধীকে আব্দুল কাদেরকে উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (২ আগস্ট) সকাল ৯ টার দিকে খেশরা ইউনিয়নের শাহাজাতপুর গ্রামের নির্জন বাগানের গর্ত থেকে তাকে উদ্ধার করা হয়।

গত বৃহস্পতিবার (১ আগস্ট) অধিকার নিউজে সরেজমিন প্রতিবেদন প্রকাশের পর তালা থানার পুলিশ তাকে উদ্ধারে উদ্যোগ নেয়।

পুলিশ জানায়, প্রায় চার বছর ধরে শারীরিক ও মানসিক আব্দুল কাদেরকে শিকলবন্দি অবস্থায় গর্তে আটকে রাখার প্রতিবেনটি পড়ে তালা থানার পুলিশ তাকে উদ্ধারে উদ্যোগ নেয়। শুক্রবার সকালে তালা থানার পুলিশ তাকে উদ্ধার করে প্রথমে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করে। এরপর দুপুর ৩টার দিকে সেখান থেকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তবে সেখানে ওই রোগী ভর্তি করতে পারেননি বলে জানিয়েছেন তারা।

এ ব্যাপারে তালা থানা অফিসার ইনচার্জ মেহেদী রাসেল বলেন, তিনি খবরটি দেখা মাত্র পাশবর্তী খেশরা পুলিশ ক্যাম্পের ইনচার্জকে আব্দুল কাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তির নির্দেশ দেন। এমনকি নিজ দায়িত্বে তাকে খুমেকে পাঠানোর ব্যবস্থাও তিনি করেন। আগামীতেও তার সু-চিকিৎসায় সর্ববাত্মক সহযোগিতা করবেন বলেও আশ্বাস দেন তিনি।

প্রসঙ্গত, এম এম আব্দুল কাদের পাইকগাছার রাড়ুলিস্থ আর কে বি কে হরিশচন্দ্র কলেজিয়েট ইন্সটিটিউট থেকে ১৯৮২ সালে মাধ্যমিক আর ১৯৮৫ সালে উপজেলার কপিলমুনি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করার পর একই কলেজে স্নাতক শ্রেণিতে অধ্যায়নরত অবস্থায় আকস্মিক মস্তিষ্কের বিকৃতি ঘটে। ওই সময় জমি-জমা সংক্রান্তে পারিবারিক কলহে তার এক চাচাতো ভাই হান্নান মোড়ল তাকে নির্মমভাবে পিটিয়ে মারাত্মক আহত করে। ঘটনায় কাদের প্রাণে বেঁচে গেলেও আর কখনো পুরোপুরি সুস্থ হতে পারেনি।

এক পর্যায়ে সর্বস্ব খুঁইয়ে সে সময়কার চিকিৎসায় সাময়িক স্বাভাবিক অবস্থায় ফিরে আসার পর স্থানীয়দের পরামর্শে বিয়ে দেওয়া হলে স্ত্রীর মৃত্যুর পর একেবারেই বিগড়ে যায় তার মস্তিষ্ক। সেই থেকে তার ঠাঁই হয় বাড়ির পাশের বাগানের মধ্যে অন্ধকার গর্তে। রাত-দিন ঝড়-বৃষ্টিতে এক হাত ও পায়ে শিকলে বাঁধা পড়ে তার গদ্যময় নিঃসঙ্গ জীবন।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড