• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় ভেজাল ওষুধ বিক্রির দায়ে ২ হকারের কারাদণ্ড

  পাবনা প্রতিনিধি

০৩ আগস্ট ২০১৯, ০১:৩২
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালত টিম (ছবি : দৈনিক অধিকার)

পাবনায় অবৈধ ও নিম্নমানের কথিত সেক্স বাড়ানোর ওষুধ ফুটপাথে বিক্রি করার দায়ে দুই হকারকে সাত দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২ আগস্ট) বিকালে পাবনা শহরের পৃথক স্থান থেকে তাদের আটক করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সাঁথিয়া উপজেলার ভবানীপুর গ্রামের হকার সেলিম রেজা ও বেড়া উপজেলার বন গ্রামের আমজাদ মন্ডলের ছেলে হকার জহিরুল।

পাবনা ওষুধ প্রশাসন সূত্র জানায়, শুক্রবার বিকালে পাবনা শহরে চাপা মসজিদের পাশে বেড়া উপজেলার বন গ্রামের জহিরুল ইসলাম বিভিন্ন ধরণের যৌন উত্তেজক অবৈধ ওষউধ বিক্রি করছিল। একই দিন আটঘরিয়া উপজেলার একদন্ত বাজারে সাঁথিয়া উপজেলার ভবানীপুর গ্রামের হকার সেলিম রেজা মাইক্রোবাসে করে কথিত সর্বরোগের ওষুধ বিক্রি করছিল। এ সময় তাদেরকে আটক করা হয়।

সন্ধ্যায় পাবনা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুকসানা মিতা পাবনা জেলা ওষুধ প্রশাসন ও ওষুধ তত্ত্বাবধায়ক কে এম মুহসীনিন মাহবুবের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত গঠন করেন। ভ্রাম্যমাণ আদালত হকার জহিরুলকে সাত দিনের কারাদণ্ড দেন।

ওষুধ প্রশাসনের কর্মকর্তারা জানান দণ্ডপ্রাপ্ত হকাররা বিভিন্ন ভেজাল সেক্স বাড়ানোর ওষুধ যেমন ইনজয়, পাওয়ার ওয়েল, জিনসিন পাউডার, গ্রীনসিন, শরিফ পেইনকিলার স্প্রেসহ নানা ধরণের অবৈধ ওষুধ বিক্রি করে আসছিল।

পাবনা জেলা ওষুধ প্রশাসন ও ওষুধ তত্ত্বাবধায়ক কে এম মুহসীনিন মাহবুব আরও জানান, জেলার ওষুধের দোকান গুলোতে ড্রাগ লাইসেন্স না থাকা ও নবায়ন না করে ফার্মেসী পরিচালনা ও মেয়াদ উত্তীর্ণ অনুমোদন বিহীন ওষুধের বিষয়ে অভিযান অব্যাহত আছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড