• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিজিএফ চালের কার্ড না পেয়ে বিক্ষোভ এলাকাবাসীর  

  ময়মনসিংহ প্রতিনিধি

০১ আগস্ট ২০১৯, ২২:৩০
বিক্ষোভ
ভিজিএফ চালের কার্ড না পেয়ে বিক্ষোভ ( ছবি : দৈনিক অধিকার )

ময়মনসিংহের ফুলপুর উপজেলায় ভিজিএফ চালের কার্ড না পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছে এলাকাবাসী।

বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে উপজেলা পৌরসভার ছনধরা ইউনিয়নের চিকনা গ্রামের লোকজন ভিজিএফ চালের কার্ড না পেয়ে প্রথমে ইউএনও অফিসের সামনে পরে এসি ল্যান্ড কার্যালয়ের সামনে বিক্ষোভ করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফুলপুর সহকারী কমিশনার (ভূমি) তৃপ্তি কণা মন্ডল জানান, এ ব্যাপারে খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে তারা চলে যায়।

এদিকে স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ফুলপুর উপজেলার ছনধরা ইউনিয়নের চিকনা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ঈদ উপলক্ষ্যে ভিজিএফ চালের কার্ড বিতরণের জন্য আগে থেকে প্রচার-প্রচারণা করায় জমায়েত হয় লোকজন। এ সময় প্রায় ৭০০-৮০০ দরিদ্র মানুষ জমায়েত হলে ওই ছনধরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ওবায়দুল হক ঘটনাস্থলে এসে কিছু কার্ড দিয়ে চলে যান।

কিন্তু চিকনা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জমায়েত হওয়া অধিকাংশই লোকজন কার্ড না পাওয়ায় তারা ক্ষোভে ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার সামনে এসে বিক্ষোভ করে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিসে না থাকায় বিক্ষোভকারীরা সেখান থেকে থানা রোডে সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ের সামনে গিয়ে বিক্ষোভ করে। সেখানে এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে তারা ফেরত আসে।

এ ব্যাপারে ছনধরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ওবায়দুল হক বলেন, ১ নম্বর ওয়ার্ডের দুটি গ্রামের জন্য ৫৫০টি কার্ড বরাদ্ধ ছিল। চিকনা গ্রামের জন্য ২৭৫টি। ওখানে বরাদ্ধকৃত কার্ডের চেয়ে লোকের উপস্থিতি বেশি ছিল। তাই সবাইকে কার্ড দেওয়া যায়নি। একটি মহল এ ঘটনাকে পূজি করে কিছু লোক দিয়ে অভিযোগ করিয়েছে। তবে বিতরণকৃত সকল কার্ড বাতিল করা হয়েছে এবং নতুন করে কার্ড তৈরি করে আবার দেওয়া হবে বলেও জানান তিনি।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড