• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুরে বাড়ছে ডেঙ্গু রোগী, আলাদা ডেঙ্গু কর্নার চালু

  শেরপুর প্রতিনিধি

৩১ জুলাই ২০১৯, ২১:২২
সদর হাসপাতাল
সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন রোগীরা (ছবি- দৈনিক অধিকার)

শেরপুর জেলায় বুধবার (৩১ জুলাই) বেলা ১১টা পর্যন্ত ২১ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। বর্তমানে শেরপুর জেলা সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১১ জন ডেঙ্গু রোগী। ইতোমধ্যে নয়জন রোগী চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেলেও একজন রোগীকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

চিকিৎসকরা বলছেন, প্রত্যেকেই ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে শেরপুরে এসে শনাক্ত হয়েছে। এ দিকে ডেঙ্গু রোগীদের চিকিৎসায় জেলা হাসপাতালে ১১টি শয্যা নিয়ে আলাদা একটি ডেঙ্গু কর্নার খোলা হয়েছে।

কসবা এলাকার বাসিন্দা আব্দুল মান্নান (৫৫), সজবরখিলা এলাকার বাসিন্দা, রাজন (৩৪), জঙ্গলদী এলাকার বাসিন্দা রাসুল মিয়া (২৪) বলেন, আমরা ঢাকা থেকে জ্বরে ভুগছিলাম। পরে সেখানে ডাক্তার দেখায়ে ওষুধও খাইছি। পরে বাড়িতে (শেরপুর) এসে পরীক্ষা-নিরিক্ষা করে ডেঙ্গু হয়েছে ডাক্তাররা বলেছেন। এখন বর্তমানে আমরা সদর হাসপাতালে ভর্তি আছি।

জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. খাইরুল কবির সুমন বলেন, বর্তমানে ফ্লুইড ম্যানেজমেন্টের মাধ্যমে ডেঙ্গু রোগীদের চিকিৎসা চলছে। স্থানীয়ভাবে ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। তবে সামনে ঈদের সময় ঢাকা থেকে গ্রামের বাড়িতে বেড়াতে আসা লোকজনের চাপ বাড়বে। তখন ডেঙ্গু পরিস্থিতি হয়তো কিছুটা জটিল হতে পারে।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মো. মোবারক হোসেন বলেন, মানুষের মতো ঢাকা থেকে গাড়ির মাধ্যমে যাতে প্রত্যন্ত অঞ্চলে এডিস মশা ছড়িয়ে পড়তে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে। এজন্য সেখান (ঢাকা) থেকে ছেড়ে আসা সব গাড়িতে এডিস মশা নিরোধী স্প্রে করা প্রয়োজন।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড