• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সওজের চার দিনব্যাপী উচ্ছেদ অভিযান

ইউনিয়ন আ. লীগের কার্যালয়সহ ৮ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

  পাবনা প্রতিনিধি

৩১ জুলাই ২০১৯, ১৯:২৭
অবৈধ স্থাপনা
সওজের অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

পাবনা জেলার বিভিন্ন মহাসড়ক থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)। চার দিনব্যাপী এ উচ্ছেদ অভিযান কর্মসূচির প্রথম দিনেই ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়সহ ৮ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বুধবার (৩১ জুলাই) সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বেড়া উপজেলার কাশীনাথপুর ফুল বাগান মোড়ে এলাকার আশপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালায় সওজ বিভাগ।

অভিযানে সড়কের পাশে গড়ে ওঠা বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা। এ সময় জাতসাখিনী ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়সহ প্রায় ৮ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

জাতসাখিনী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এসএম ফজলুল হক জানান, তারা ফুটপাতের একটি পরিত্যক্ত জায়গায় অফিস নির্মাণ করেছিলেন। এটি পার্টির নিজস্ব বা ভাড়া করা জায়গা নয়। এখন সরকারি প্রয়োজনে কার্যালয়টি উচ্ছেদ করা হয়েছে। তাই এ নিয়ে তারা কোনো আপত্তি জানাননি বা তাদের কোন অভিযোগও নেই।

সওজ বিভাগের ‘এস্টেট অ্যান্ড ল’ অফিসার মাহবুবুর রহমান ফারুকী জানান, অভিযানে বেড়া উপজেলার কাজীরহাট-পাবনা ও নগরবাড়ী-বগুড়া মহাসড়কের দুই পাশে গড়ে ওঠা বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। এ সময় তিনি বলেন, এসব মহাসড়ক চার লেনে উন্নীত করার কাজ শীঘ্রই শুরু হবে। এ কারণে মহাসড়কের দুই পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে।

সওজের পাবনা জেলার নির্বাহী প্রকৌশলী সমীরণ রায় জানান, অবৈধ স্থাপনায় উচ্ছেদ অভিযান চলছে। এরই ধারাবাহিকতায় কাশীনাথপুর এলাকায় চার দিন ধরে উচ্ছেদ অভিযান চলবে। যারাই ফুটপাত অবৈধভাবে দখল করে রেখেছে শুধুমাত্র তাদের স্থাপনা ভাঙা হচ্ছে বলেও জানান সওজের ওই কর্মকর্তা।

উল্লেখ্য, ‘এস্টেট অ্যান্ড ল’ অফিসার মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে উচ্ছেদ অভিযানে ম্যাজিস্ট্রেট, পুলিশ, দমকল বাহিনী, বিদ্যুৎ বিভাগ ও গ্যাস কোম্পানির কর্মকর্তা-কর্মচারীরা আইনগত সহযোগিতা করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড