• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাঠের রুল দিয়ে বাবাকে হত্যা, ছেলের যাবজ্জীবন

  সুনামগঞ্জ প্রতিনিধি

৩১ জুলাই ২০১৯, ১৬:২৩
যাবজ্জীবন
নিজের বাবাকে খুনের দায়ে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুর রশিদ (ছবি : দৈনিক অধিকার)

সুনামগঞ্জের ছাতক উপজেলায় কাঠের রুল দিয়ে নিজের বাবাকে খুনের দায়ে ছেলে আব্দুর রশিদকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

কারাদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুর রশিদ উপজেলার দোলারবাজার ইউনিয়নের মঈনপুর গ্রামের বাসিন্দা।

বুধবার (৩১ জুলাই) দুপুরে সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুল্লাহ আল মামুন এ রায় প্রদান করেন।

মামলার সূত্রে জানা যায়, ২০০৯ সালের ২৩ মে সন্ধ্যা ৭টায় উপজেলার দোলারবাজার ইউনিয়নের মঈনপুর গ্রামে আসামি আব্দুর রশিদ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাবা শহিদ মিয়াকে কাঠের রুল দিয়ে মাথা ও শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি আঘাত করে গুরুতর জখম করে। পরে স্থানীয়দের সহায়তায় শহিদ মিয়াকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় ওই দিন রাত সাড়ে ১০টার দিকে মারা যান তিনি।

এরপর নিহতের স্ত্রী নুরুন নেছা বাদী হয়ে স্বামী খুনের ঘটনায় ছেলে আব্দুর রশিদকে আসামি করে ছাতক থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘদিন পর এ মামলার সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বুধবার আদালত এ রায় প্রদান করেন।

সুনামগঞ্জ জেলা ও দায়রা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শামছুন্নাহার বেগম শাহানা দণ্ডাদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ইতোমধ্যেই আসামিকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি সৈয়দ জিয়াউল ইসলাম এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট কামাল উদ্দিন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড