• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁপাইনবাবগঞ্জে দিনমজুর হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

৩১ জুলাই ২০১৯, ১৫:১৭
মৃত্যুদণ্ড
দিনমজুর রাকিব হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসমিরা (ছবি : দৈনিক অধিকার)

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় দিনমজুর রাকিব হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড ও প্রত্যেককে এক লাখ টাকা অর্থদণ্ড প্রদান করেছেন আদালত। একই মামলায় নিহতের স্ত্রীসহ চারজনকে যাবজ্জীবনসহ এক লাখ টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের পরানপুর এলাকার বলিহারপুর গ্রামের মেনশাদ মণ্ডলের ছেলে মেহেরাব হোসেন ওরফে বাচ্চু (৩৯), একই ইউনিয়নের মহেশপুরের বাহার আলীর ছেলে জামাল উদ্দীন (৪২) এবং উপজেলার ছোট মহেশপুরের মৃত আবদুস সাত্তারের ছেলে হযরত আলী (৪২)।

একই মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- নিহত রাকিব ওরফে বাবুর স্ত্রী সায়েরা খাতুন (৩৪), আলাউদ্দীনের ছেলে মো. মোহবুল (৪৯), মো. মংলুর ছেলে মো. মিটুল (২৪) ও ছোট মহেশপুর গ্রামের মৃত রবুর ছেলে আসলাম (৪৬)।

বুধবার (৩১ জুলাই) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শওকত আলী আসামিদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের পরানপুর এলাকার বলিহারপুরের নাইমুল ইসলামের ছেলে রাকিব ওরফে বাবু ২০১৫ সালের ২৯ মার্চ রাত ৯টার দিকে বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি। পরদিন সকাল ৭টায় উপজেলার মহেশপুরের মহানন্দা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় একই বছরের ৩০ মার্চ নিহতের পিতা নাইমুল ইসলাম বাদী হয়ে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

পাবলিক প্রসিকিউটর বলেন, পরকীয়ার জেরে দিনমজুর রাকিব খুন হয়েছে বলে পুলিশের তদন্তে রহস্য উদঘাটিত হয়। পরে ২০১৬ সালের ১৩ জুলাই আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আবদুল করিম।

সাক্ষ্য প্রমাণাদি শেষে বুধবার দুপুরে বিচারক এ মামলার রায় প্রদান করেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় একই মামলায় অপর ৮ আসামিকে বেকসুর খালাস প্রদান করেন আদালত।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড