• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁপাইনবাবগঞ্জে পৃথক মামলায় দুইজনের ১০ বছর কারাদণ্ড

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

৩০ জুলাই ২০১৯, ১৭:৪৭
আদালত
চাঁপাইনবাবগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত ভবন (ছবি : দৈনিক অধিকার)

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র ও মাদকের পৃথক দুইটি মামলার দুইজন আসামিকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে উভয় আসামিকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রায়ে দণ্ডপ্রাপ্তরা হলেন- শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের হাদিনগর গ্রামের কফিল উদ্দিন মেম্বারের ছেলে মো. জিয়াউর রহমান এবং চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের বাখরআলী গ্রামের মো. আমিনুল ইসলামের ছেলে মো. আশরাফুল ইসলাম (৩৪)। এদের মধ্যে জিয়াউর রহমান অস্ত্র মামলার এবং আশরাফুল ইসলাম মাদক মামলার আসামি।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শওকত আলী আসামিদের অনুপস্থিতিতে এ রায় প্রদান করেন।

অতিরিক্ত সরকারি কৌঁসুলি আঞ্জুমান আরা জানান, ২০১৬ সালের ৮ জানুয়ারি শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের কয়লাদিয়াড় এলাকায় থানা পুলিশের অভিযানে দুইটি পিস্তল, চারটি ম্যাগাজিন ও ১০ রাউন্ড গুলিসহ জিয়াউরকে আটক করা হয়। এ ঘটনায় শিবগঞ্জ থানার উপপুলিশ পরিদর্শক মো. মাহফুজ আলম বাদী হয়ে ওই দিনই জিয়াউরের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করেন। মামলার পর ২০১৬ সালের ২ ফেব্রুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা ও উপপুলিশ পরিদর্শক হাফিজুর রহমান আদালতে চার্জশিট দাখিল করেন।

সাক্ষ্য প্রমাণাদি শেষে মঙ্গলবার দুপুরে বিচারক জিয়াউর রহমানকে দুটি মামলায় অস্ত্র আইনে ১০ বছরের কারাদণ্ড প্রদান করেন।

এ দিকে ২০১৬ সালের ৩০ আগস্ট চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের শিবিরেরহাট এলাকায় র‌্যাব-৫-এর একটি দল অভিযান চালিয়ে এক হাজার ৭৩৫ পিস ইয়াবাসহ আশরাফুল ইসলামকে আটক করে। পরে এ ঘটনায় র‌্যাব-৫-এর ডিএডি মো. বেলাল হোসেন বাদী হয়ে ওই দিনই তার বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করেন।

পরে ২০১৬ সালের ৩১ অক্টোবর তদন্তকারী কর্মকর্তা ও উপপুলিশ পরিদর্শক মাহফুজুর রহমান আদালতে মামলার চার্জশিট দাখিল করলে সাক্ষ্য প্রমাণাদি শেষে মঙ্গলবার দুপুরে এ মামলায় বিচারক আশরাফুলকে ১০ বছরের কারাদণ্ডাদেশ প্রদান করেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড