• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সীগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত ৭, সরকারি হাসপাতালে নেই পরীক্ষা ব্যবস্থা 

  রিয়াদ হোসাইন, মুন্সীগঞ্জ

২৯ জুলাই ২০১৯, ১৭:৫২
জেনারেল হাসপাতাল
মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল ( ছবি : দৈনিক অধিকার )

মুন্সীগঞ্জে সরকারি হাসপাতালগুলোতে ডেঙ্গু জ্বর শনাক্ত করনের যথাযথ ব্যবস্থা নেই। মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালসহ জেলার উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতেও ডেঙ্গু জ্বর শনাক্তের ব্যবস্থা না থাকায় ভোগান্তিতে পড়েছেন রোগী ও তাদের স্বজনরা। নিরুপায় হয়ে রোগীরা ছুটছেন বেসরকারি হাসপাতাল গুলোতে।

সোমবার (২৯ জুলাই) বিকাল পর্যন্ত জেলার হাসপাতালগুলোতে ডেঙ্গুতে আক্রান্ত ৭ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৩ জন মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন, আশঙ্কাজনক অবস্থায় দুই জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। আর বাকি দু’জন সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, এ পর্যন্ত সদর উপজেলার রিকাবী বাজার এলাকার রনি, রামপাল এলাকার ফকির শিকদার, শোভন, হুগলাকান্দি এলাকার মাহবুব, এনায়েতনগর এলাকার আক্তার শিকদার, বাগাপুর এলাকার আবুল খায়ের ও শিশু ওলি (৬) ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে গুরুত্বর অবস্থায় ওলি ও আক্তার শিকদারকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে।

জেলা সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি জানান, ডেঙ্গু চিহ্নিত করার জন্য তিনটি পরীক্ষা চিকিৎসকরা করে থাকেন। এর মধ্যে সিবিসি ও প্লাটিলেট পরীক্ষা মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে করা হয়। কিন্তু এন্টিজেন (এনএস-১) পরীক্ষার মাধ্যমে ডেঙ্গু পজিটিভ কিনা এটি চিহ্নিত করা হয়। এই পরীক্ষাটি করার যন্ত্র জেলার সরকারি হাসপাতালে নেই। বেসরকারিভাবে ডায়াগনস্টিক সেন্টারে এন্টিজেন পরীক্ষা করা হয়। সিবিসি ও প্লাটিলেট পরীক্ষার মাধ্যমে দেখা হয় প্লাটিলেট কমে গেছে কিনা।

তিনি আরও জানান, জেনারেল হাসপাতালে যে কয়জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন তারা কেউই এই এলাকায় আক্রান্ত হননি। সবাই ঢাকা এবং অন্য জায়গা থেকে আক্রান্ত হয়ে এখানে এসে চিকিৎসা নিচ্ছেন।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড