• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহেশপুরে ১০ দিনে আক্রান্ত ৭১ জন, নিহত ১

  মহেশপুর প্রতিনিধি, ঝিনাইদহ

২৮ জুলাই ২০১৯, ১৯:০২
ডেঙ্গু জ্বর
ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীরা হাসপাতালে চিকিৎসাধীন (ছবি : দৈনিক অধিকার)

ডেঙ্গু জ্বরে ঝিনাইদহের মহেশপুর থানার এ এস আই আসাদ-ই-আলমের মৃত্যুর পর থেকে মহেশপুর পৌর এলাকাসহ উপজেলাবাসী ডেঙ্গু আতঙ্কে ভুগছে। গত ১০ দিনে গায়ে প্রচণ্ড জ্বর নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭১ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে দুইজনকে যশোরে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। কর্তৃপক্ষ বলছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত কোনো রোগী এখনো পাওয়া যায়নি। 

এ দিকে মহেশপুর পৌর এলাকার বিভিন্ন রাস্তার পাশে ঝোঁপ-ঝাড় এখনো পরিষ্কার করা হয়নি। নাজুক অবস্থায় রয়েছে ড্রেনগুলো। ময়লা মাটি ভরে ড্রেনগুলো থেকে পানি বের না হওয়ার কারণে ড্রেনের মধ্যেই পানি জমে মশার উৎপত্তি হচ্ছে। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. মিনহাজ আল নোমান জানান, গত ১৮ তারিখ থেকে আজ পর্যন্ত ৭১ জন রোগী গায়ে প্রচণ্ড জ্বর নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। এর মধ্যে শিশু ও মহিলার সংখ্যা বেশি। 

তিনি আরও জানান, ২-১ দিনের মধ্যে যে সকল রোগীদের গা থেকে জ্বর কমছে না সে সকল রোগীদের রক্ত পরীক্ষা করে তারপর ব্যবস্থা নেওয়া হচ্ছে। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. নাসির উদ্দীন জানান, যে সকল রোগী প্রচণ্ড জ্বর নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসছে আমরা সর্বপ্রথম সে সকল রোগীদের রক্তের সিবিসি ও প্লাটিলেট পরীক্ষা করে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হচ্ছে। তিনি আরও জানান, রক্তের সিবিসি ও প্লাটিলেট পরীক্ষা করলেই ডেঙ্গু জ্বর হয়েছে কিনা প্রাথমিকভাবে ধারণা পাওয়া যায়। তবে এখন পর্যন্ত আমরা কোনো ডেঙ্গু জ্বর রোগী পাইনি। 

উল্লেখ্য, সোমবার (১৫ জুলাই) বিকালে ডেঙ্গু জরে আক্রান্ত হয়ে ঢাকায় নিয়ে যাওয়ার পথে মহেশপুর থানার এ এস আই আসাদ-ই-আলমের করুণ মৃত্যু হয়। এছাড়া মহেশপুর থানার সেকেন্ড অফিসার এসআই আনিচুর রহমান ডেঙ্গু জরে আক্রান্ত হয়ে ঢাকায় পপুলার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এখনো। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড