• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রসাধনীর মিথ্যা বিজ্ঞাপন দেওয়ায় জরিমানা

  কুষ্টিয়া প্রতিনিধি

২৮ জুলাই ২০১৯, ১৮:০৩
ভোক্তা অধিকার
জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান (ছবি- দৈনিক অধিকার)

গায়ে মূল্য তালিকা প্রদর্শন না করা, মোড়কে লেভেল না থাকা ও মিথ্যা বিজ্ঞাপন দেওয়ার অপরাধে প্রসাধনী তৈরির কারখানার মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার (২৮ জুলাই) দুপুরে কুষ্টিয়া শহরের কাটাইখানা মোড় এলাকার চাঁদের পরী প্রোডাক্ট নামে এক প্রসাধনী প্রতিষ্ঠানকে এ জরিমানা আরোপ করা হয়। জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ অভিযান চালায়।

জানা যায়, চাঁদের পরী প্রোডাক্ট নামে ওই প্রতিষ্ঠানকে মূল্য তালিকা প্রদর্শন না করা ও পণ্যের মোড়কে লেভেল না থাকার দায়ে ৫০ হাজার টাকা ও পণ্যের মিথ্যা বিজ্ঞাপন দেওয়ার অপরাধে আরও ৫০ হাজার জরিমানা আরোপ করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক সেলিমুজ্জামান জানান, চাঁদের পরী প্রোডাক্ট প্রতিষ্ঠানের মালিক ইলিয়াস শাহ বিভিন্ন হারবালের নাম ব্যবহার করে কেমিকেলের মিশ্রণে কয়েক ধরনের প্রসাধনী তৈরি ও বাজারজাত করে আসছিলেন। এসব পণ্যে কোনো হারবাল ব্যবহার করা হতো না। এসব পণ্যের কোনো বিএসটিআই অনুমোদনও নেই। মিথ্যা বিজ্ঞাপন প্রচার এবং বিএসটিআই অনুমোদন না থাকায় প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে এসব পণ্য জব্দ করে ধ্বংস করা হয়েছে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড