• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সড়কের মাঝে মরণ ফাঁদ 

  নাগরপুর প্রতিনিধি, টাঙ্গাইল

২৭ জুলাই ২০১৯, ২১:৩৮
সড়কে বড় গর্ত
সড়কের মাঝখানে বড় গর্তের সৃষ্টি হয়েছে (ছবি- দৈনিক অধিকার)

টাঙ্গাইলের নাগরপুর উপজেলার নাগরপুর-মির্জাপুর ভায়া মোকনা সড়কে গর্তের সৃষ্টি হওয়ায় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী। এছাড়া এ সড়কের ধলেশ্বরী নদীর উপর নির্মিত শেখ হাসিনা সেতুর মাঝখানে ব্রিজের উপরিভাগের ঢালাই উঠে গর্তের সৃষ্টি হয়েছে।

জনগুরুত্বপূর্ণ রাস্তাটি নির্মাণের ফলে ঢাকার সঙ্গে নাগরপুরের যোগাযোগ অনেক সহজ হয়েছে, কমেছে দূরত্ব ও খরচ। কিন্তু নির্মাণের পর থেকে রাস্তাটির মামুদনগর ইউনিয়নের গলাকাটা ব্রিজ সংলগ্ন ও পংবাইজোড়া বাজার সংলগ্ন রাস্তায় ভাঙন ও ফাটল দেখা দিলে প্রতি বার কর্তৃপক্ষ জোড়াতালি দিয়ে তা মেরামত করে।

এবার পংবাইজোড়া বাজার সংলগ্ন সড়কের মাঝখানে বড় গর্তের সৃষ্টি হয়ে রাস্তায় ফাটল দেখা দিয়েছে। এতে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।

শেখ হাসিনা সেতুর মাঝখানে ব্রিজের উপরিভাগের ঢালাই উঠে গর্তের সৃষ্টি হয়েছে (ছবি- দৈনিক অধিকার)

এ রাস্তা দিয়ে নিয়মিত চলাচলকারী শিক্ষক আবিদুর রহমান জানান, রাস্তার এই অংশে গত বছর বৃষ্টির সময়ও গর্তের সৃষ্টি হয়েছিল তখন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ স্থায়ীভাবে মেরামত না করে জোড়াতালি দিয়ে মেরামত করেছিল বলেই আজ রাস্তার এ অবস্থা।

সরেজমিনে রাস্তার ভাঙ্গা অংশে গেলে দেখা যায়- ঝুকি নিয়ে বাস, মালবাহী ট্রাক, অটোরিক্সা ও সিএনজি চলাচল করছে। দ্রুত গর্ত মেরামত না করলে যে কোনো সময় দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

বিষয়টি নিয়ে সড়ক ও জনপথ বিভাগের জেলা অফিসের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে দায়িত্বশীল কাউকে পাওয়া যায়নি। তবে একটি সূত্র জানায় রাস্তার যে সকল স্থানে রেইন কাট (বৃষ্টির পানিতে ক্ষতিগ্রস্থ সড়ক) রয়েছে বন্যার পর সে সকল রাস্তা মেরামত করা হবে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড