• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেঙ্গুতে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

ছেলেকে ডিসি বানাতে পারলেন না কৃষক বাবা 

  ঠাকুরগাঁও প্রতিনিধি

২৭ জুলাই ২০১৯, ১৮:৪৩
শিক্ষার্থী স্বাধীন
ডেঙ্গু রোগে নিহত ঢাবি শিক্ষার্থী স্বাধীন ও তার স্বজনের আহাজারি ( ছবি : সম্পাদিত )

ছেলেকে জেলা প্রশাসক (ডিসি) হিসেবে দেখার স্বপ্ন ছিল নিভৃত পল্লীর ক্ষুদ্র কৃষক বাবার। কিন্তু সেই স্বপ্ন ভেঙে দিয়েছে ডেঙ্গু জ্বর। শুধু স্বপ্ন নয়, কেড়ে নিয়েছে আদরের ছেলেকে। ডেঙ্গু জ্বরে ঢাবি শিক্ষার্থীর ফিরোজ কবির স্বাধীনের মৃত্যুর শোকে শুধু ওই কৃষক বাবার বাড়িতেই নয়, আশপাশের কয়েকটি গ্রামেও ছেয়ে গেছে শোকের বাতাস।

ঢাবি শিক্ষার্থী স্বাধীন ঠাকুরগাঁও সদর উপজেলার আখানগর ইউনিয়নের মহেশপুর মুন্সিপাড়া গ্রামের কৃষক দবিরুল ইসলামের ছেলে। ফিন্যান্স বিভাগের ২৯তম ব্যাচের শিক্ষার্থী এবং বঙ্গবন্ধু শেখ মুজিব হলের আবাসিক ছাত্র।

ঢাবি ছাত্র স্বাধীনের সহপাঠী বেলাল হোসেন জানান, গত ১৮ জুলাই স্বাধীন ডেঙ্গুতে আক্রান্ত হয়। এরপর তার সহপাঠীরা তাকে ২২ জুলাই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করে। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে তার পরিবার ২৪ জুলাই তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে যায়। সেখানেই শুক্রবার (২৬ জুলাই) রাত ৯টার দিকে স্বাধীন মৃত্যুর কোলে ঢলে পড়েন।

স্বাধীনের বাবা দবিরুল ইসলাম নিভৃত গ্রামের ছোট কৃষক। চার ছেলেমেয়ের মধ্যে দুই মেয়েকে বিয়ে দিয়েছেন অনেক আগে। এরপর বড় ছেলেকে বিয়ে দিয়েছেন। নিজে আর বড় ছেলে মিলে জমি চাষ করে স্বাধীনের পড়ার খরচ জোগাতেন।

স্বাধীনের বাবা দবিরুল ইসলাম জানান, স্বাধীনকে পড়ালেখা শিখিয়ে ডিসি হিসেবে দেখার স্বপ্ন দেখতেন তিনি। জেলা প্রশাসক হয়ে মানুষের সেবা করবে এমন প্রত্যাশা ছিল পরিবারের সবার।

স্বাধীনের পরিবারের লোকজন জানান, স্বাধীন রোজার ঈদের সময় থেকে জ্বরে ভুগছেন। মাঝে মাঝেই জ্বর বেড়ে যেত।

শনিবার বিকাল সাড়ে ৫টার দিকে স্বাধীনের লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জেলার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন স্বাধীনের জানাজায় অংশগ্রহণ করেন এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানান।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড