• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাত্রলীগের দুই গ্রুপের দ্বন্দ্বে উত্তাল মাদারীপুর, কাল আধাবেলা হরতাল 

  মাদারীপুর প্রতিনিধি

২৭ জুলাই ২০১৯, ১৬:৪৫
হরতাল
হরতাল সমর্থনে সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ ( ছবি : দৈনিক অধিকার )

মাদারীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদকে অব্যাহতি দেওয়া ও রাজৈর উপজেলা ছাত্রলীগের সম্মেলনকে কেন্দ্র করে উত্তাল হয়ে হয়ে উঠেছে মাদারীপুর। তানভীর মাহমুদকে বহাল রাখার দাবিতে আগামীকাল রবিবার আধাবেলা হরতালেরও ডাক দিয়েছে ছাত্রলীগের একাংশ।

অন্যদিকে, রবিবারের সম্মেলন ও নতুন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদককে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে ছাত্রলীগের অন্য আরেকটি গ্রুপ।

সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা যায়, জেলা আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত। এই দুই গ্রুপের নেতৃত্বের দ্বন্দ্বের কারণে সদ্য সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচনে দুই গ্রুপেরই আলাদা আলাদা প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করে। নির্বাচনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদ স্বতন্ত্র প্রার্থী ওবাইদুর রহমান খালু খানের পক্ষে নির্বাচনি প্রচারণা চালায়। এই ঘটনাকে কেন্দ্র করেই দলীয় আদর্শ ও গঠনতন্ত্র ভঙ্গের অভিযোগ এনে তানভীর মাহমুদকে ছাত্রলীগ থেকে অব্যহতি দেওয়া হয় এমন দাবি ছাত্রলীগের একাংশের। একই সঙ্গে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বায়েজিদ হাওলাদারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

অন্যদিকে ছাত্রলীগ নেতাদের দাবি কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও মাদারীপুরের বাসিন্দা গোলাম রাব্বানীর অনৈতিক কর্মকাণ্ডে সমর্থন না দেওয়ার কারণেই তাকে অব্যহতি দেওয়া হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন অনিক বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ তানভীর মাহমুদকে অব্যহতি প্রদান করেছে। তিনি সদ্য সমাপ্ত নির্বাচনে আওয়ামী লীগের বিরুদ্ধে অংশগ্রহণ করেছেন। এটা হয়তো ভালোভাবে নেয়নি কেন্দ্রীয় ছাত্রলীগ। কেন্দ্রের সিদ্ধান্তই চূড়ান্ত।

তবে ভিন্নমত পোষণ করেছে ছাত্রলীগের অন্য গ্রুপ। এই গ্রুপের সহসভাপতি রাশেদ তালুকদার খোকন বলেন, সম্প্রতি তানভীরকে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী রাজৈর উপজেলা কমিটি গঠনের জন্য সাদা প্যাডে সই করতে বলেছিল, কিন্তু তানভীর সেখানে সই করেনি। তাই তাকে প্রতিহিংসার কারণে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে। কাউকে অব্যহতি দিতে হলে আগে তাকে সতর্কীকরণ নোটিশ দিতে হবে। সেটা না করে সরাসরি অব্যহতি দেওয়া হয়েছে। তাই আমরা তানভীরের বহালের দাবিতে আন্দোলন করে যাচ্ছি।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড