• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুনারুঘাটে নদী পরিদর্শনে বাঁধ নির্মাণের আশ্বাস জেলা প্রশাসকের

  চুনারুঘাট প্রতিনিধি, হবিগঞ্জ

২৭ জুলাই ২০১৯, ০৯:৩৩
নদী পরিদর্শন
নদী পরিদর্শনে জেলা প্রশাসকেরা (ছবি : দৈনিক অধিকার)

নদীতে বাঁধ না থাকায় বন্যা হলেই প্লাবিত হয় হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার আলী রাজাপুর, আশ্রাবপুর, গঙ্গানগর, রাণীরকোটসহ আশপাশের বেশ কয়েকটি গ্রাম। তলিয়ে যায় রাস্তা-ঘাট ও আবাদি জমি। আবার অনেকের বসত ভিটায় পর্যন্ত পানি উঠে গিয়ে ভেঙে যায় ঘর-দরজা। যান চলাচলে বেড়ে যায় দুর্ভোগ।

যা রোধকল্পে বেড়িবাঁধ নির্মাণ একান্ত প্রয়োজন মনে করে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজু হবিগঞ্জের জেলা প্রশাসকের বরাবর আবেদন করেন। বিষয়টি আমলে নিয়ে (২৬ জুলাই) শুক্রবারে সরেজমিনে এলাকাগুলো পরিদর্শন করেন জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ।

পরিদর্শন শেষে তিনি বলেন, ওই এলাকায় বেড়িবাঁধ নির্মাণের প্রয়োজন রয়েছে। এর জন্য তিনি যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ সাপেক্ষে বাঁধ নির্মাণের ব্যবস্থা গ্রহণ করবেন। এ সময় তার সঙ্গে ছিলেন- চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল, উপজেলা সহকারী ভূমি কমিশনার স. ম আজহারুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মিশুক কুমার দত্ত, চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদ রানা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুজ্জামান জমাদ্দার, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজু, সাংবাদিক শাকিল চৌধুরী, প্রদীপ দাশ সাগর ও সার্ভেয়ার মনিরুজ্জামান প্রমুখ।

এরপর তারা উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের বিভিন্ন সরকারি স্থাপনাও পরিদর্শন করেন। যার মধ্যে জমি আছে ঘর নেই ও দুর্যোগ সহনীয় ঘর নির্মাণের কাজ, প্রস্তাবিত পুলিশ ফাঁড়ির স্থান পরিদর্শন ও ঢাকা সিলেট পুরাতন মহাসড়কের বন্যায় ক্ষতিগ্রস্ত মেরামত কাজ উল্লেখযোগ্য।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড