• রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

সড়ক সংস্কার কাজে অনিয়মের অভিযোগ

  মাহবুব হোসেন, নাটোর

২৬ জুলাই ২০১৯, ১৬:১৮
সড়ক সংস্কার
সড়ক সংস্কারে অনিয়ম ( ছবি : দৈনিক অধিকার )

নাটোরের বড়াইগ্রাম উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধিনে দুটি সড়ক সংস্কারে চরম অনিয়মের অভিযোগ উঠেছে। উপজেলার জোয়াড়ী ইউনিয়নের বালিয়া থেকে জোয়াড়ী এবং জোয়াড়ী বাজার থেকে নটাবাড়িয়া কালিরঘুন পর্যন্ত সড়ক সংস্কারে অভিযোগ উঠে। 

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, গ্রামীণ সড়ক সংস্কার ও পূর্ণবাসন প্রকল্পের আওতায় প্রথম সড়কটি ৪৭ লাখ ৭৫ হাজার ৮০৮ টাকা এবং দ্বিতীয় সড়কটি ৪৪ লাখ ২০ হাজার ৫১৭ টাকা বরাদ্দ দেওয়া হয়। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কের বিভিন্ন গর্তগুলোতে ইট বালির পরিবর্তে মাটি দিয়ে ভরাট করা হয়েছে। আর ডাব্লুবিএম করা হচ্ছে ইট নামে পোড়া মাটি দিয়ে। 

এ সময় জোয়াড়ী বাজারের মনোহারী ব্যবসায় শাহিন আলম, ভ্যান চালক শাহজাহান মিয়া, বালিয়া গ্রামের শাহ আলম, নোটাবাড়িয়া গ্রামের জহুরুল ইসলাম বলেন, সংস্কার কাজে ইটের বালাই নেই। গর্ত ভরাট করা হয়েছে মাটি দিয়ে। এখনই এর বিরুদ্ধে ব্যবস্থা না নিলে সংস্কারের গোটা টাকাই জলে যাবে বলে ক্ষোভ প্রকাশ করে তারা।

এ বিষয়ে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স মেহেদী কনস্ট্রাকশনের স্বত্বাধিকারী নুরুল ইসলাম বলেন, কাজ সিডিউল মোতাবেক করা হচ্ছে। এ বিষয়ে সংবাদিকদের নাক না গলালেও চলবে বলে উত্তেজিত হন তিনি।

কাজ তদারকির দায়িত্বে থাকা উপজেলা প্রকৌশল দপ্তরের কর্মকর্তা আরিফুল ইসলাম বলেন, এ বিষয়ে নিউজ করার দরকার নেই। আমি ঠিকাদারের সঙ্গে আপনাদের মিট করিয়ে দিচ্ছি। 

উপজেলা প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) আক্কাস আলী বলেন, বিষয়টি আমার নজরে আসেনি। তবে খুব দ্রুত খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিচ্ছি। 

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড