• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ২

  কক্সবাজার প্রতিনিধি

২৪ জুলাই ২০১৯, ১১:১২
বন্দুকযুদ্ধ
ছবি : প্রতীকী

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনায় এক রোহিঙ্গাসহ দুইজন নিহত হয়েছেন। মঙ্গলবার (২৩ জুলাই) রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদায় নাফ নদীসংলগ্ন এলাকায় এই ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে এক লাখ ইয়াবা ও দেশীয় আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়েছে। বিজিবির দাবি নিহত দুইজন ইয়াবা কারবারি ছিলেন।

নিহতেরা হলেন মো. কামাল (২২) ও মো. হাবিবুর রহমান (২৩)। কামাল রোহিঙ্গা নাগরিক। তাঁর বাবার নাম মো. ইসলাম। উখিয়ার বালুখালী রোহিঙ্গা শিবিরের ব্লক ই, ১১ নম্বর ক্যাম্পের বাসিন্দা ছিলেন কামাল। নিহত হাবিবুর রহমান কোয়াইক্যং উপজেলার মহেশখালিয়াপাড়ার আবু শামার ছেলে।

জানা যায়, গত ২৩ জুলাই রাত সাড়ে ১১টায় টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের একটি বিশেষ টহল দল মাদকের একটি বড় চালান খালাসের খবর পেয়ে পূর্ব লেদা হাইস্কুল সংলগ্ন খালে অবস্থান নেয়। কিছুক্ষণ পর ৮ থেকে ১০ জন লোককে হাতে প্যাকেট নিয়ে সামনের দিকে আসতে দেখলে বিজিবি জওয়ানেরা চ্যালেঞ্জ করে। তখন মাদক কারবারিরা বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে বিজিবি সদস্য মফিজুর রহমান (২৪), উজ্জ্বল হোসেন (২৬) ও ইমরান হোসেন (২৪) আহত হন। এ সময় বিজিবিও সরকারি সম্পদ এবং আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করলে মাদক কারবারিরা পালিয়ে যায়।

পরে ঘটনাস্থল তল্লাশি করে অস্ত্র ও ইয়াবাসহ গুলিবিদ্ধ দুইজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে প্রেরণ করে। সেখানে আহত বিজিবি সদস্যদের চিকিৎসা দেওয়ার পর অজ্ঞাত দুই ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজারে রেফার করা হয়। তারা চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতরা পরিচয় শনাক্তের পর ২৪ জুলাই ভোরে মৃতদেহ মর্গে প্রেরণ করেন।

এই ব্যাপারে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অপারেশন অফিসার মেজর রুবায়েদ জানান, সীমান্তরক্ষী বিজিবির মাদক উদ্ধার অভিযানে গোলাগুলিতে আহতরা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নিহত হয়েছেন। এই ব্যাপারে তদন্ত সাপেক্ষে মামলার প্রস্তুতি চলছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড