• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত, ট্রেন চলাচল স্বাভাবিক

  জামালপুর প্রতিনিধি

২৪ জুলাই ২০১৯, ০৮:৫৭
বন্যা
বন্যায় তলিয়ে যাওয়া গ্রাম (ছবি : দৈনিক অধিকার)

যমুনা ও ব্রহ্মপুত্রের পানি কমতে থাকলেও জামালপুরে বন্যার পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। কিছু সড়কে স্বাভাবিক যোগাযোগ শুরু হলেও প্রকৌশলী অধিদপ্তরে প্রাথমিক পর্যবেক্ষণে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় ৪শ ২০ কোটি টাকা, আর ফসলি জমি ২৫ হাজার ৯শ হেক্টর ও ৪ লাখ ৫০ হাজার গবাদি পশু পাখি।

গত ২৪ ঘণ্টায় যমুনার পানি ১২ সেন্টিমিটার কমে বুধবার সকালে যমুনার পানি বাহাদুরাবাদ পয়েন্টে বিপদসীমার ৩৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যমুনার পানি বিপদসীমা অতিক্রম করা জেলার ৬২টি ইউনিয়ন প্লাবিত হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে চাতাল মিল, মুরগীর খামার, গরুর খাবার, ফসলের মাঠ, নষ্ট হয়েছে অসংখ্য ঘরবাড়ি।

জামালপুর-শেরপুরে সড়ক পানিতে তলিয়ে যাওয়ায় যোগাযোগ বন্ধ হয়ে গেছে। তবে ট্রেন চলাচল স্বাভাবিক। বন্যা কবলিত এলাকায় ১১শ ২০টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। এ দিকে বন্যায় ১৩ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত। পানি কমতে থাকলেও খাবারের অভাব ও বিশুদ্ধ পানি এবং গো খাদ্যের চরম সঙ্কট দেখা দিয়েছে।

বন্যা কবলিত এলাকায় ৬০টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। সেখানে আশ্রয় নিয়েছে ৪২ হাজার ৭৩০ জন বানভাসী মানুষ। এখন পর্যন্ত বন্যার পানিতে মারা গেছে শিশুসহ ২৯ জন মানুষ।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড