• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সীগঞ্জে প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

২৩ জুলাই ২০১৯, ২০:৪২
আদালত
সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত (ছবি- দৈনিক অধিকার)

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সদ্য বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে মুন্সীগঞ্জ আদালতে মামলা দায়ের করা হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে মুসলিম সম্প্রদায়ের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও মৌলবাদী বলে অবহিত করায় তার বিরুদ্ধে এই মামলা করা হয় ।

মঙ্গলবার (২৩ জুলাই) বেলা সাড়ে ১১টায় মুন্সীগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ মামলা দায়ের করেন আইনজীবি মো. জামাল হোসাইন। পরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল ইউসুফ বাদী আইনজীবির জবানবন্দী গ্রহণ করেন।

মামলার বাদী আইনজীবী মো. জামাল হোসাইন জানান, প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্টের কাছে মুসলিমদের মৌলবাদী বলে উল্লেখ করে অন্যধর্মালম্বীদের উপর নির্যাতন, হামলা, গুমে অভিযোগ করেছে। দেশে প্রায় সকল জাতীয় দৈনিক পত্রিকায়ও তা প্রকাশিত হয়েছে। ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করেছি। ম্যাজিস্ট্রেট জবানবন্দি গ্রহন করেছে, মামলা বিষয় আদেশ আজ কিংবা কাল দেওয়া হবে। আমি মামলার পাশপাশি বিচারের দাবী জানিয়েছি।

উল্লেখ্য, গত ১৬ জুলাই ধর্মীয় নিপীড়নের শিকার ২৭ ব্যক্তির সঙ্গে বৈঠক করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেখানে ১৬টি দেশের প্রতিনিধি অংশগ্রহণ করে। বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদেও সদ্য বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহাও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলার সুযোগ পান।

প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্টকে বলেন, আমি বাংলাদেশ থেকে এসেছি। বাংলাদেশে ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান নিখোঁজ রয়েছেন। দয়া করে আমাদের লোকজনকে সহায়তা করুন। আমরা আমাদের দেশে থাকতে চাই। এরপর তিনি বলেন, এখন সেখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছে। আমরা আমাদের বাড়িঘর খুইয়েছি। তারা আমাদের বাড়িঘর পুড়িয়ে দিয়েছে, তারা আমাদের ভূমি দখল করে নিয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোনো বিচার পাইনি।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড