• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

তাড়া‌শে সপ্তাহে দুদিন অফিস করেন ইউপি সচিব!

  তাড়াশ প্রতিনিধি, সিরাজগঞ্জ

২৩ জুলাই ২০১৯, ১৭:৪৭
ইউপি সচিব
ইউপি সচিব মো. রোজিন পলাশ (ছবি : দৈনিক অধিকার)

সির‌াজগঞ্জের তাড়াশ উপ‌জেলার তালম ইউনিয়ন পরিষদের সচিব মো. রোজিন পলাশ সপ্তাহে মাত্র দুইদিন অফিস করেন। তাও নিজের খেয়াল খুশি মতো। এদিকে, সপ্তাহে ৩-৪ দিন কর্মস্থলে অনুপস্থিত থাকলেও বিষয়টি যেন দেখার কেউ নেই। ফলে সকল প্রকার সেবা থেকে বঞ্চিত হচ্ছেন ইউনিয়নের ৩৩টি গ্রামের সাধারণ মানুষজন।

জানা গেছে, ২০১৮ সালের ৯ জুলাই উপজেলার তালম ইউনিয়ন পরিষদের সবিচ পদে যোগদানের পর থেকে তিনি বেপরোয়া হয়ে চলাচল করেন তিনি। অভিযোগ রয়েছে ইউপি সচিব রোজিন পলাশ সপ্তাহের রবিবার ও বুধবার কর্মস্থলে আসেন। তাও আবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বসেন অফিসে। অফিস প্রাঙ্গণে জাতীয় পতাকা উড়ে না কর্মদিবসেও।

(ছবি : দৈনিক অধিকার)

ইউপি সচিবের অপেক্ষায় সেবা নিতে আসা সাধারণ জনগণ (ছবি : দৈনিক অধিকার)

সরেজমিনে মঙ্গলবার (২৩ জুলাই) বেলা ১১টায় ইউনিয়ন পরিষদ ভবনে গিয়ে দেখা যায়, ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে সেবা নিতে এসে সচিবের অনুপস্থিতির কারণে ভোগান্তির শিকার হয়ে ফিরে যাচ্ছেন অনেকেই। আবার কেউ কেউ প্রতিনিয়ত ঘুরে যাওয়ার কারণে সচিবের অপেক্ষায় বসেই রয়েছেন। দুপুর সাড়ে ১২টায় পার হয়ে গেলেও সচিব অফিসে আসেনি।

ইউনিয়ন পরিষদে সেবা নিতে আসা তালম শিবপাড়া রানার স্ত্রী বেদেনা খাতুন, ইউসুব আলী, জাহিদুরসহ অনেকেই জানান, তারা জন্ম নিবন্ধনের স্বাক্ষর নেবার জন্য তিনদিন পরিষদে আসলেও সচিবকে না পাওয়া আজকেও ফিরে যাচ্ছেন তারা।

ইউপি সদস্য ইসহাক আলী জানান, তিনি কখনই নিয়মিত পরিষদে আসেন না। এ ব্যাপারে তালম ইউনিয়নের সচিব মো. রোজিন পলাশের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, ‘আমি গ্রামের বাড়িতে বিয়ের দাওয়াত খাচ্ছি।’ তিনি ছুটি নিয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, ছুটি নেয়নি কিন্তু চেয়ারম্যানকে জানিয়েছি।

সপ্তাহে দুইদিন অফিস করার কারণ জানতে চাইলে তিনি বলেন, চেয়ারম্যানের সঙ্গে কথা বলুন আমি এসে আপনার সঙ্গে দেখা করবো। তবে ইউপি চেয়ারম্যান আবাসউসজামান বলেন, সচিব অফিসের কাজে ঢাকা গেছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. ওবায়দুল্লাহ বলেন, ইউপি সচিবের কর্মস্থলে অনুপস্থিতির বিষয়টি আমার জানা নেই। বিষয়টি জেনে বিধিসম্মতভাবে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড