• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মীপুরে দুর্নীতি প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত

  লক্ষ্মীপুর প্রতিনিধি

২৩ জুলাই ২০১৯, ১৭:২৭
লক্ষ্মীপুর
মতবিনিময় সভায় অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

‘বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি’ এ শ্লোগানে লক্ষ্মীপুরে দুর্নীতি প্রতিরোধে সরকারি কার্যালয়ের কর্মকর্তা ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রধানদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে রামগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে এ সভার আয়োজন করা হয়।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের ব্যবস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, দুর্নীতি দমন কমিশনের (দুদক) নোয়াখালী জেলা সমন্বিত কার্যালয়ের উপপরিচালক জাহাঙ্গীর আলম। পরে রামগঞ্জ উচ্চ বিদ্যালয়সহ তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে সততা স্টোর চালু করা হয়।

আয়োজকরা জানান, অনুষ্ঠানে দুদক রামগঞ্জ উপজেলার ৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানে সততা সংঘের উদ্যোগে শিক্ষার্থীদের অংশগ্রহণে সাধারণ জ্ঞান, সাংস্কৃতিক ও বিতর্ক প্রতিযোগিতার জন্য এক হাজার নয়শত টাকা করে অনুদানের চেক বিতরণ করে।

এ সময় অংশগ্রহণকারীদের দুর্নীতি বিরোধী শ্লোগান সম্বলিত নোটখাতা, স্কেল, ফেস্টুন ও সততা সংঘ পরিচালনার জন্য একটি করে নির্দেশিকা দেওয়া হয়।

রামগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. মোখলেছুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ রহিমের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ হুমায়ুন রশিদ, জেলা শিক্ষা কর্মকর্তা সরিৎ কুমার চাকমা, রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান ভূঁইয়া প্রমুখ।

বক্তারা বলেন, দুর্নীতি হলো রাষ্ট্রের উন্নয়নে সবচেয়ে বড় বাধা। সুপরিকল্পিত ভাবে এ বাধা আমাদের অতিক্রম করতে হবে। সামাজিক ও রাষ্ট্রীয় নানা জটিলতা উপেক্ষা করে নিজেদের অবস্থান থেকে দুর্নীতি প্রতিরোধে এগিয়ে আসতে হবে।

তারা আরও বলেন, বাস্তবমুখী শিক্ষা প্রদান ও সততা চর্চার সুযোগ করে দেওয়ার মধ্য দিয়ে শিক্ষার্থীদের মাঝে অপরাধ ও দুর্নীতি বিরোধী মনোভাব সৃষ্টি করতে হবে। মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানিয়ে দেশ ও জাতি প্রেমে উদ্বুদ্ধ করতে হবে। তাহলে সৎ, আদর্শিক ও দক্ষ একটি নতুন প্রজন্ম পাবে বাংলাদেশ। আর এ স্বপ্ন বাস্তবায়নে শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড