• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙ্গামাটিতে ছেলে ধরা ও গলাকাটা আতঙ্কে এলাকাবাসী

  রাঙ্গামাটি প্রতিনিধি

২২ জুলাই ২০১৯, ২১:৩১
রাঙ্গামাটি
ছবি : দৈনিক অধিকার

রাঙ্গামাটিতে ছড়িয়ে পড়ছে ছেলেধরা ও গলাকাটা আতঙ্ক। শহর থেকে জেলা জুড়ে সর্বত্র ছড়িয়ে পড়েছে এ আতঙ্ক। এ আতঙ্কে বিশেষ করে ভুগছেন অভিভাবকরা। আতঙ্কে ছেলেমেয়েদের বিদ্যালয়ে যেতে দিচ্ছেন না অনেকে।

ইতোমধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে সতর্কতা অবলম্বন করছে, জেলা ও পুলিশ প্রশাসন। গুজব বন্ধে জারি করা হয়েছে সতর্কবার্তা। এতে বলা হয়েছে, আইনশৃঙ্খলা বিনষ্ট হয় এমন গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে আইনের আওতায় কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বার্তা প্রচারে শহরজুড়ে চলছে মাইকিং।

জানা যায়, সম্প্রতি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে মানুষের রক্ত ও শিশুর মাথা নিতে বিভিন্ন জায়গায় শিশু অপহরণের গুজব ছড়ানো হচ্ছে। এতে হঠাৎ জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে রাঙ্গামাটিতেও।

সোমবার (২২ জুলাই) নিজেদের ছেলেমেয়ের নিরাপত্তায় রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়সহ শহরের বিভিন্ন বিদ্যালয়ে গিয়ে জড়ো হন বহু অভিভাবক। তারা ছেলে ধরা আতঙ্কে ছেলেমেয়দের ছুটি দিতে বলেন শিক্ষকদের। এতে তাৎক্ষণিক ছেলে ধরা আতঙ্ক ছড়িয়ে পড়ে শহরে। পরে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

রাঙ্গামাটি পুলিশ সুপার মো. আলমগীর কবীর সামাজিক যোগাযোগ মাধ্যমে এসপি রাঙ্গামাটি ফেসবুক আইডি থেকে একটি জরুরি বিশেষ সতর্কীকরণ বার্তা জারী করে বলেন, কেউ গুজবে কান দেবেন না।

যারা মিথ্যাচার ও ভুয়া আইডি খুলে মানুষকে বিভ্রান্তি করছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তিনি রাঙ্গামাটি সর্বসাধারণকে গুজবে কান না দিতে আহ্বান জানিয়েছেন।

যোগাযোগ করা হলে রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রণতোষ মল্লিক বলেন, এসবই গুজব। তবে এমন গুজবে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক লক্ষ্য করা যাচ্ছে। গুজব বন্ধে প্রশাসনিক হস্তক্ষেপ প্রয়োজন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামাল ও অতিরিক্ত পুলিশ সুপার মো. ছুফি উল্ল্যা বলেছেন, যারা এসব গুজব ছড়াচ্ছে বা যারা আইনশৃঙ্খলা পরিপন্থী বিশৃঙ্খল কিছু ঘটানোর চেষ্টা করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। গুজব সৃষ্টিকারী বা কাউকে কোনো কিছু সন্দেহ হলে সঙ্গে সঙ্গে তাকে প্রশাসন ও আইনশৃঙ্খলা কর্তৃপক্ষের কাছে সোপর্দ করতে হবে। তারা গুজবে কান না দেওয়ার জন্য সর্বসাধারণের প্রতি আহ্বান জানিয়েছেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড