• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাটোরে দেশীয় অস্ত্র ও ৬ শিক্ষার্থীসহ আটক ৭

  নাটোর প্রতিনিধি

২২ জুলাই ২০১৯, ১৯:৩৫
আটক
অবৈধ অস্ত্র বহন ও হামলা চেষ্টার অভিযোগে আটক শিক্ষার্থীগণ (ছবি : দৈনিক অধিকার)

নাটোরের বাগাতিপাড়া উপজেলায় শিক্ষার্থীর ব্যাগ তল্লাশি করে একটি চাপাতি, একটি ধারালো ছুরি ও অস্ত্র ধারালো করা র‌্যাত উদ্ধার করেছে পুলিশ। অস্ত্রগুলো বহন ও হামলা চেষ্টার অভিযোগে এ সময় ছয় শিক্ষার্থীসহ সাতজনকে আটক করা হয়।

সোমবার (২২ জুলাই) দুপুরে বাগাতিপাড়া উপজেলায় এ ঘটনা ঘটে।

আটক ছয় শিক্ষার্থী একই উপজেলার মাধববাড়িয়া উচ্চ বিদ্যালয়, চাঁদপুর রহমতুল্লাহ উচ্চ বিদ্যালয়, হাটগোবিন্দপুর উচ্চ বিদ্যালয় ও বনপাড়া ডিগ্রী কলেজের শিক্ষার্থী। অপরজন ভ্যান চালক। বাগাতিপাড়া থানার ওসি সিরাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলো- উপজেলার বড়বাড়ি ভাটোপাড়া এলাকার এসকেন মন্ডলের ছেলে আশিকুর (১৬), হাটগোবিন্দপুর এলাকার সাহেব আলীর ছেলে সাব্বির (১৬), একই এলাকার দুলাল সরকারের ছেলে কবির হোসেন (১৫), চাঁদপুর শেখ পাড়া এলাকার মিন্টুর ছেলে আজিম (১৪), শেখপাড়ার শাহজাহানের ছেলে আরিফুল ইসলাম (১৬) হাটগোন্দিপুর এলাকার আব্দুল মজিদের ছেলে সামিউল বাশির (১৯)। ভ্যান চালক আব্দুর রহমান (২৩) চাঁদপুর এলাকার সাহাত আলীর ছেলে।

বাগাতিপাড়া থানার এসআই সাজ্জাদ হোসেন মাধববাড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসান গাজী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানান, মাধববাড়িয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী মিনি খাতুনকে পছন্দ করত একই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী আজিম। বিষয়টি দৃষ্টিগোচর হওয়ায় দশম শ্রেণির শিক্ষার্থী রবিউল ইসলাম আজিমকে নিষেধ করে।

এ নিয়ে রবিউলের সঙ্গে আজিমের বাকবিতণ্ডা হয়। বিষয়টি জানতে পেরে প্রধান শিক্ষক হাসান গাজী উভয়কে ডেকে মীমাংসা করে দেন। কিন্তু ক্ষোভ ভুলতে না পেরে আজিম সোমবার রবিউলকে দেখে নেওয়ার হুমকি দেয়। বিষয়টি রবিউল প্রধান শিক্ষককে জানানোর পর ওই দিন সকাল থেকেই বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা সতর্ক অবস্থানে চারদিকে দৃষ্টি রাখছিলেন।

এরই ধারাবাহিকতায় দুপুর ১টার দিকে বিদ্যালয় সংলগ্ন মোড়ে একটি ভ্যানে বহিরাগত ছয় শিক্ষার্থীকে দেখতে পেয়ে সন্দেহ হলে তাদের চ্যালেঞ্জ করে স্থানীয় নাজমুল। পরে তাদের ব্যাগ তল্লাশি করে অস্ত্রগুলো দেখতে পায়।

খবর পেয়ে স্থানীয় লোকজন তাদের ধরে বিদ্যালয় চত্বরে নিয়ে আসে। পরে বাগাতিপাড়া থানার একদল পুলিশ তাদের আটক ও অস্ত্রগুলো জব্দ করে।

বাগাতিপাড়া থানার ওসি সিরাজুল ইসলাম জানান, রবিউলের ওপর হামলা চালানোর জন্যই আজিম বহিরাগত ওই ছয় শিক্ষার্থীকে নিয়ে আসে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আজিম শিকার করেছে।

এ ঘটনায় অবৈধ অস্ত্র বহন ও হামলা চেষ্টার অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড