• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে হত্যার মামলায় যুবদল নেতাসহ ৫ জনের যাবজ্জীবন 

  অধিকার ডেস্ক    ২২ জুলাই ২০১৯, ১৯:০৪

কারাদণ্ড
কারাদণ্ড ( ছবি : প্রতীকী )

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় কার্তিক সিকদার হত্যা মামলায় যুবদল নেতাসহ ৫ জনকে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় প্রত্যেক আসামিকে আরও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও একমাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত।

সোমবার (২২ জুলাই) বেলা ১১টার দিকে ফরিদপুরের বিশেষ দায়রা আদালতের বিচারক মো. মতিয়ার রহমান এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- জেলার নগরকান্দা উপজেলার চর যশোরদী ইউনিয়ন যুবদলের তৎকালীন সাংগঠনিক সম্পাদক সিরাজ মোল্লা (৩৬) ও তার চার সহযোগী নয়া মোল্লা (৬০), ইমারত মোল্লা (৩২), কালাম মোল্লা (৩৮) ও সিদ্দিক মোল্লা (৩৬)।

আদালত সূত্রে জানা যায়, ২০০৬ সালে বিএনপি সরকারের মেয়াদের শেষের দিকে নগরকান্দা উপজেলার চর যশোরদী ইউনিয়নের যুবদলের সাংগঠনিক সম্পাদক সিরাজ মোল্লা একই ইউনিয়নের মেঘারকান্দি গ্রামের কার্তিক সিকদারের নাবালিকা কন্যা চঞ্চলা সিকদারকে অপহরণ করে ও ধর্মান্তরিত করে বিবাহ করেন। এরপর সিরাজ কার্তিক সিকদারের বাড়িঘর দখল করে নিজে বসবাস শুরু করেন। পরবর্তীতে ২০০৬ সালের ১ জুন রাতে সিরাজ ও তার সহযোগিরা কার্তিক সিকদারকে ধরে নিয়ে অমানুষিক নির্যাতন করে ফেলে যায়। আহত কার্তিককে চিকিৎসার জন্য হাসপাতালে যেতেও বাঁধা দেওয়া হয়। পরদিন ২ জুন হাসপাতালে নেওয়ার পথে মারা যায় কার্তিক সিকদার ।

এ ঘটনায় ২০০৭ সালের ১৩ মার্চ নিহত কার্তিক সিকদারের স্ত্রী মিলনী সিকদার জেলার মূখ্য বিচারিক হাকিমের আদালতে অভিযুক্ত সিরাজ মোল্যাসহ তাঁর সহযোগীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড