• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

এবার কুরবানির হাঁটে ‘রাজা বাবুর’ দাম ১৬ লাখ টাকা

  রিয়াদ হোসাইন, মুন্সীগঞ্জ

২২ জুলাই ২০১৯, ১৬:৩৯
রাজা বাবু
গরুর নাম ’রাজা বাবু’ ( ছবি : দৈনিক অধিকার )

আট ফুট লম্বা ও পাঁচ ফুট উচ্চতা আর ওজন ১ হাজার ৪৮৬ কেজি অর্থাৎ ৩৭ মণ ৬ কেজি । নাম তার ‘রাজা বাবু’! বেশ জামাই আদরেই রাখা হয়েছে ৫ বছর বয়সী ‘রাজা বাবু’কে।

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মশদগাও গ্রামের নুর ইসলাম শাহিন মিয়ার বাড়িতে রাখা হয়েছে ‘রাজা বাবু’কে। প্রায় ৫ বছর বয়সী ষাঁড়টি ইতিমধ্যে মানুষের নজর আকৃষ্ট করতে সক্ষম হয়েছে । প্রতিদিনই ‘রাজা বাবু’ কে দেখতে বাড়িতে ভিড় জমাচ্ছে বিভিন্ন এলাকার মানুষ। ‘রাজা বাবুর’ প্রতিদিন খাবারের তালিকায় রয়েছে ভুট্টার গুড়া, মসুরির ডাল, ছোলা ভুসি, মইসনা খৈল, তিসির খৈল ও ঘাস ।

‘রাজা বাবু’ লালন পালনকারী রাখাল নবীন জানান, ‘রাজা বাবু’ এখন আমার পরিবারের সদস্যের মতো। আমাকে কখনো আঘাত করেনি। আমি যখন যেভাবে বলি ‘রাজা বাবু’ তাই করে । ওর পিঠে উঠার জন্য মাথা নিঁচু করে দেয় যাতে আমি সহজে উঠতে পারি।

খামারের মালিক নুর ইসলাম শাহিন মিয়া জানান, সম্পুর্ণ দেশীয় পদ্ধতিতে রাজা বাবুকে লালন পালন করা হচ্ছে রাজার মতোই। প্রতিদিন তার খাদ্য তালিকায় ঘাসসহ বিভিন্ন স্বাস্থ্যসম্মত খাবার দেওয়া হচ্ছে । এতে রাজা বাবুর শারীরিক কাঠামো বৃদ্ধি পেয়েছে। এবার কোরবানির হাঁটে রাজা বাবুকে ১৬ লাখ টাকায় বিক্রি করতে পারবো বলে আশা প্রকাশ করেন তিনি।

উপজেলার কনকসার ইউনিয়নের মশদগাও গ্রামে নুর ইসলাম শাহিন মিয়া দক্ষিণ কোরিয়া থেকে বাংলাদেশে এসে ১৯টি গরু নিয়ে গত বছর আগস্ট মাসে গরুর খামার দেন।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড