• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেত্রকোণায় ‘ছেলেধরা’ গুজব বিরোধী সমাবেশ

  কলমাকান্দা প্রতিনিধি, নেত্রকোণা

২২ জুলাই ২০১৯, ১৫:২৫
সমাবেশ
গুজব বিরোধী সমাবেশকালে ইউএনও জাকির হোসেন (ছবি : দৈনিক অধিকার)

সারা দেশের ন্যায় নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় ‘ছেলেধরা’ ও ‘গলাকাটা’ আতঙ্ক দেখা দেওয়ায় ‘আর নয় রটনা’ এর আলোকে গুজব বিরোধী সমাবেশ চালিয়েছে যাচ্ছে উপজেলা প্রশাসন।

এরই অংশ হিসেবে সোমবার (২২ জুলাই) বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বাজার ও রাস্তার মোড়ে মোড়ে প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেনের নেতৃত্বে একটি দল গুজব বিরোধী প্রচারণা চালায়।

সমাবেশে ইউএনও জাকির হোসেন স্থানীয়দের হাট বাজারের রাস্তা, মোড়ে ও জনসমাগম স্থানে যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে উত্তেজিত না হয়ে থানা পুলিশের শরণাপন্ন হওয়ার পরামর্শ দেন। একই সঙ্গে স্কুলের শিক্ষক শিক্ষার্থীসহ স্থানীয় এলাকাবাসীকে মিথ্যা গুজবে আতঙ্কিত ও উত্তেজিত না হওয়ার আহ্বান জানান তিনি।

প্রচারণায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আব্দুল খালেক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুয়েল সি সাংমা, ওসি মো. মাজহারুল করিম, ভেটেরিনারি সার্জন ডা. মো. ফারুক হোসেন, কলমাকান্দা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াস হোসেন, প্রেসক্লাব সিনিয়র সহসভাপতি আব্দুর রশিদ আখন্দ ও সেক্রেটারি ফখরুল আলম খসরু প্রমুখ।

উল্লেখ, শুক্রবার (১৯ জুলাই) উপজেলার খারনৈ ইউনিয়নের বাউশাম বাজারে ‘ছেলেধরা’ সন্দেহে এক ভবঘুরে মহিলা মাহফুজাকে গণধোলাই দেয় স্থানীয়রা। ওই দিন এলাকায় ‘গলাকাটার’ গুজব ছড়িয়ে পড়ে। তবে পুলিশ তল্লাশি চালিয়ে ঘটনার সত্যতা পায়নি। এরপর থেকেই জনগণের আতঙ্ক কাটাতে ওসি মো. মাজহারুল করিমের নেতৃত্বে জনসমাগম স্থানে প্রচারণায় নামে থানা পুলিশ।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড