• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃষকদের বঞ্চিত করে বাইরে থেকে ধান সংগ্রহ, ১০ টন ধান জব্দ 

  বাগেরহাট প্রতিনিধি

২০ জুলাই ২০১৯, ২০:৫৬
ধান জব্দ
জব্দকৃত ধান ( ছবি : দৈনিক অধিকার )

বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলায় স্থানীয় কৃষকদের কাছ থেকে বোরো ধান সংগ্রহ না করে বাইরের ধান সংগ্রহে করা ১০ টন বোরো ধান জব্দ করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা। শনিবার (২০ জুলাই) সকালে এসব ধান জব্দ করে পুলিশের হেফাজতে দেন উপজেলা নির্বাহী কর্তকর্তা মো. কামরুজ্জামান।

জানা যায়, শনিবার ভোররাত ৪টার দিকে কয়েকটি নসিমন গাড়িতে করে এসব ধান মোরেলগঞ্জ খাদ্য গুদামের সামনে আনা হলে গাড়িসহ ধান জব্দ করা হয়। এসময় পালিয়ে যায় গাড়ির চালকরা।

চলতি বোরো ধান সংগ্রহ মৌসুমে সরকারিভাবে প্রতি মণ ১০৪০ টাকা দরে কিনে মোড়েলগঞ্জ খাদ্যগুদামে ৪১৪ মেট্রিকটন (১০ হাজার ৩৫০ মণ) ধান মজুদ করা হবে। নিয়ম অনুযায়ী এসব ধান স্থানীয় কৃষকদের কাছ থেকে সংগ্রহ করার কথা কিন্তু আকস্মিক ভাবে বাইরে থেকে ধান সংগ্রহ করা হলে স্থানীয়রা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানায়।

এ সম্পর্কে খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, কৃষক কার্ড দেখাতে না পারলে কেউ খাদ্যগুদামে ধান বিক্রি করতে পারবে না। তবে নিয়ম অনুযায়ী ধান ক্রয় চলছে বলেও জানান তিনি।

এ বিষয়ে মোড়েলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, বাইরে থেকে আনা হয়েছে এমন সন্দেহে কিছু ধান জব্দ করা হয়েছে। এগুলো স্থানীয় কৃষকদের হলে খাদ্যগুদামে বিক্রির সুযোগ দেওয়া হবে। বাইরে থেকে আনা হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড