• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজের পোষা সাপের কামড়ে সাপুড়ের মৃত্যু

  নড়াইল প্রতিনিধি

২০ জুলাই ২০১৯, ২০:৪৬
সাপের কামড়ে মৃত্যু
সাপের কামড়ে নিহত সাপুড়ে আনোয়ার হোসেন (ছবি : দৈনিক অধিকার)

খুলনার নড়াইলে নিজের পোষা বিষধর সাপকে খাবার খাওয়াতে গিয়ে দংশনে আনোয়ার হোসেন (৪০) নামে এক সাপুড়ের মৃত্যু হয়েছে। শনিবার (২০ জুলাই) দুপুর ৩টার দিকে জেলার উত্তর সীমান্তবর্তী গঙ্গারামপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নিহত আনোয়ার হোসেন নড়াইল জেলার উত্তর সীমান্তবর্তী গঙ্গারামপুর গ্রামের কাশেম আলীর ছেলে।

স্থানীয় প্রতিবেশী পল্লব জানান, আনোয়ার হোসেন পেশায় একজন সাপুড়ে। বিভিন্ন এলাকার মানুষকে সাপে কাটলে তিনি ঝাড়ফুঁক ও গাছ-গাছড়া (ভেষজ ওষুধ) খাইয়ে সুস্থ করে তুলেছেন। শনিবার সকাল ১০টার দিকে নিজের পোষা সাপকে মাছ খাওয়াতে যান আনোয়ার হোসেন। এ সময় তাকে একটি বিষধর সাপ কামড় দিলে কিছু গাছ-গাছড়া খেয়ে ঘুমিয়ে পড়েন তিনি। এরপর বেলা ১টার দিকে বিষক্রিয়ায় অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্যরা তাকে নছিমনযোগে (স্থানীয় যান) নড়াইল সদর হাসপাতালে ভর্তি করায়। কিন্তু নড়াইল সদর হাসপাতালে সাপের কামড়ের প্রতিষেধক এন্টিভেনাম না থাকায় বিনা চিকিৎসায় বিকাল সোয়া চারটার দিকে মারা যায় আনোয়ার হোসেন।

জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক মো. মিজানুর রহমান জানান, হাসপাতালে সাপে কাটা রোগীর প্রতিষেধক এন্টিভেনাম না থাকায় বাইরে থেকে কিনতে বলা হয়। রোগীর পরিবার বিভিন্ন দোকানে ঘুরে ওষুধ পেলেও বাকি না দেওয়ায় ওষুধ প্রয়োগ করা সম্ভব হয়নি। পরে রোগীর মৃত্যু হয়।

নড়াইল সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আ ফ ম মশিউর রহমান বাবু বলেন, হাসপাতালে এই মুহূর্তে সাপে কাটা রোগীর জন্য ব্যবহৃত এন্টিভেনামের সরবরাহ নেই। এ সময় দ্রুত এন্টিভেনাম বরাদ্দ পাওয়ার জন্য চেষ্টা চলছে বলেও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড