• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাপ্তাইয়ে সন্ত্রাসীদের হামলায় ১০ নির্মাণ শ্রমিক আহত

  কাপ্তাই প্রতিনিধি, রাঙামাটি

২০ জুলাই ২০১৯, ১১:৪৯
শ্রমিক
আহত শ্রমিকেরা (ছবি : দৈনিক অধিকার)

কাপ্তাই চন্দ্রঘোনার হাফছড়ি এলাকায় ব্রিজ নির্মাণের কাজে চাঁদা না পাওয়ায় সন্ত্রাসীদের হামলায় দশ নির্মাণ শ্রমিক আহত ও দুইজন নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। কাপ্তাই এলজিইডির সিএইচটি প্রকল্পের ৪কোটি ৮৭ লক্ষ টাকা ব্যয়ে ব্রিজের আধা কিলোমিটার সড়ক নির্মাণ কাজ করানো হচ্ছে।

শুক্রবার (১৯ জুলাই) বিকাল ৩টায় নির্মাণ শ্রমিকরা কাজ শেষে খাওয়ার সময় একদল সন্ত্রাসী এসে নির্মাণ শ্রমিকদের ওপর অর্তকিত হামলা করে। পরে শ্রমিকদের রক্ষিত টাকা-পয়সা ও মোবাইল নিয়ে যায়। এ সময় শ্রমিকদের মারধরও করে। এমনকি ব্রিজ নির্মাণের চাঁদা না দিলে এ রকম হামলা চলবে বলে তারা হুমকি যায়।

সহকারী ঠিকাদার সেকান্দার হোসেন জানান, আমাদের ১৪জন শ্রমিক কাজ শেষ করে খেতে বসছে এমন সময় সন্ত্রাসীরা ওদের ওপর অর্তকিত হামলা চালায়। মোবাইলসহ টাকা পয়সা নিয়ে যায়। সন্ত্রাসীদের হামলায় ১০জন শ্রমিক আহত হয়। এর মধ্যে জাবেদ (৩২), ফয়সাল (২৭), রাজন (২৮) ও আব্দুর রহমান (২৭) গুরুতরভাবে আহত হয়। এদের চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান হাসপাতালে রাতে ভর্তি করানো হয়েছে। এর মধ্যে শ্রমিক আরফাত (২৫) এবং ফোরকান (২৪) নিখোঁজ থাকলেও শনিবার (২০ জুলাই) তাদের খোঁজ পাওয়া যায়।

এদিকে ঠিকাদার মো. ফারুকের সঙ্গে আলাপকালে বলেন, গত বছর এ ব্রিজের নির্মাণ কাজ শুরু করি। শুরু থেকে একদল সন্ত্রাসী জেএসএস নামধারীরা ৫০ লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছে। তাদের বাঁধা ও হামলার ফলে নির্মাণ কাজ করতে বিঘ্নিত ঘটছে। কয়েক দফা আমার নির্মাণ শ্রমিকদের ওপর হামলার পর চন্দ্রঘোনা থানা মামলা এবং লিখিত ভাবে প্রশাসনকে আগে থেকে জানিয়ে রেখেছি বলে উল্লেখ করেন। ঘটনার পর পর বিজিবি ও চন্দ্রঘোনা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এদিকে কাপ্তাই জেএসএস সভাপতি বিক্রম মারমার নিকট হামলার ঘটনা জানতে চাইলে তিনি বলেন, আমার দলের লোকেরা এ ধরনের ঘটনা কখনই ঘটাবে না। জেএসএসের নাম দিয়ে হয়তো মগপর্টি এ ঘটনা ঘটিয়েছে বলে মন্তব্য করেন।

এ ব্যাপারে চন্দ্রঘোনা থানায় কয়েকবার ফোন করেও কাউকে পাওয়া যায়নি।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড