• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে ফিরে বিয়ে করার কথা ছিল আক্তার হোসেনের

  আড়াইহাজার প্রতিনিধি, নারায়ণগঞ্জ

২০ জুলাই ২০১৯, ০৯:৫১
মালয়েশিয়া প্রবাসী আক্তার হোসেন
দুর্ঘটনায় নিহত মালয়েশিয়া প্রবাসী আক্তার হোসেন ( ছবি : দৈনিক অধিকার)

এবার দেশে ফিরে বিয়ে করার কথা ছিল মালয়েশিয়া প্রবাসী আক্তার হোসেনের। সে জন্যে পরিবারের লোকজন কনে দেখার কাজও প্রায় শেষ করে ফেলেছিলেন। কিন্তু মালয়েশিয়ার কুয়ালালামপুর শহরে একটি সড়ক দুর্ঘটনায় আক্তার হোসেনের (২৮) মৃত্যুতে পরিবারের সব স্বপ্ন ভেঙে গেছে!

শুক্রবার (১৯ জুলাই) সকালে আক্তারে হোসেনের মৃত্যুর সংবাদ তার গ্রামের বাড়ি নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার খাগকান্দা ইউনিয়নের পাঁচানি এলাকায় পৌঁছালে স্বজনদের মধ্যে শোকের মাতম শুরু হয়। তার অকাল মৃত্যু মেনে নিতে পারছেন না তার গ্রামবাসীও।

পরিবারের বরাত দিয়ে অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রামের (ওকাপ) ফিল্ড অফিসার আমিনুল হক জানান, নিহত আক্তার হোসেন উপজেলার পাঁচানি গ্রামের আবুল কাসেমের ছেলে। ছয় বছর আগে স্টুডেন্ট ভিসা নিয়ে মালেয়শিয়া পাড়ি জমান আক্তার হোসেন। বছর খানেক পর সে কাজ করার অনুমতি পেয়ে পরিবারের ভাগ্যের পরিবর্তনে কুয়ালালামপুর শহরের পাশে ছিরিভামভাং এলাকায় একটি মার্কেটে কাজ শুরু করে। কাজের মজুরি দিয়ে তিন ভাই দুই বোন ও বাবা-মার মুখে হাসি ফুটিয়েছেন।

গত বছর ছুটিতে দেশে আসার পর পরিবার থেকে বিয়ে করার কথা বললে আক্তার হোসেন সামনের বছর এসে বিয়ের করার সিদ্ধান্ত তাদের জানিয়ে ফের মালয়েশিয়া চলে যান। প্রতি মাসেই বাবা-মার জন্য খরচ পাঠাতেন। গত বৃহস্পতিবার (১৮ জুলাই) প্রতিদিনের মতো স্থানীয় সময় দুপুর ১টার দিকে তার বাসা থেকে মোটরসাইকেলে কুয়ালালামপুর শহরে কর্মক্ষেত্রে যাচ্ছিলেন।

পথিমধ্যে অন্য একটি গাড়ি তার মোটরসাইকেলকে ধাক্কা দিলে তিনি রাস্তার মধ্যেই ছিটকে পড়ে ঘটনাস্থলেই নিহত হন। আক্তার হোসেনের মরদেহ কুয়ালালামপুর শহরে স্থানীয় একটি হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

ওকাপের এই অফিসার আরও জানান, আক্তার হোসেনের মৃত্যুর খবর পেয়ে অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রামের (ওকাপ) একটি প্রতিনিধি দল নিহতের পরিবারের সঙ্গে যোগাযোগ করে। প্রতিনিধিদল মরদেহ দ্রুত দেশে ফিরিয়ে আনা, এয়ারপোর্টে প্রবাসী কল্যাণ ডেক্স থেকে দাফনকার্যের চেক গ্রহণ, ক্ষতিপূরণ বাবদ অর্থপ্রাপ্তি ও আনুষাঙ্গিক বিষয়ে সরকারি সহযোগিতা বিষয়ে নিহতের পরিবারকে তথ্য প্রদান করা হয়েছে। তবে তার মরদেহ কবে নাগাদ আসতে পারে সে ব্যপারে নির্ধারিত দিনক্ষণ তিনি জানাতে পারেননি।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড