• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুর-জামালপুর মহাসড়কে যোগাযোগ বিচ্ছিন্ন

  শেরপুর প্রতিনিধি

১৯ জুলাই ২০১৯, ১৩:২৮
সড়ক
শেরপুর-জামালপুর মহাসড়ক (ছবি : দৈনিক অধিকার)

পুরাতন ব্রহ্মপুত্র নদের পানি বৃদ্ধি পাওয়ার ফলে শেরপুরে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। এতে শেরপুর-জামালপুর মহাসড়কের পোড়ার দোকান এলাকায় কজওয়ের (ডাইভারশন) উপর দিয়ে প্রবলবেগে বন্যার পানি প্রবাহিত হচ্ছে। ফলে এই সড়কে শেরপুর থেকে জামালপুর হয়ে রাজধানী ঢাকাসহ উত্তরাঞ্চলের সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

গত ২৪ ঘন্টায় ব্রহ্মপুত্র নদের পানি শেরপুর ফেরিঘাট পয়েন্টে ২ মিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমা ছুইঁ ছুঁই করছে। বন্যা নিয়ন্ত্রণ বাঁধের পুরাতন ভাঙণ অংশ দিয়ে বন্যার পানি দ্রুতবেগে প্রবেশ করায় চরাঞ্চলের নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে।

শুক্রবার (১৯ জুলাই) সকাল সাড়ে দশটার দিকে শেরপুর-জামালপুর মহাসড়কের কজওয়েতে গিয়ে দেখা যায়, মোটরসাইকেল ও ছোট ছোট যানবাহন নৌকাযোগে পারাপার হচ্ছে। আবার রাস্তার মধ্যে পানির ব্যাপক স্রোত থাকায় কেউ কেউ মাছ ধরছে। অনেকে আবার পানিতে গোসল করছে এমন দৃশ্য। অসংখ্য মানুষ আসছেন কজওয়ের পানি দেখতে। তুলছেন সেলফি। তবে স্থানীয় বলছেন, এখানে যদি একটি ব্রিজ হয় তাহলে হয়তো এতো ভোগান্তি থাকবে না। তারা সরকারের কাছে দ্রুত ব্রিজ নির্মাণের দাবি করছেন।

সদর উপজেলার নন্দির জোত এলাকার আব্দুল হক, আবুল হোসেন, হাসমত আলীসহ অনেকে বলেন, বৃহস্পতিবার রাত ১১টার পর থেকে পানি বাড়তে শুরু করেছে। এতে এ সড়ক দিয়ে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তারা আরও বলেন, সরকার যদি এই ডাইভারশনে ব্রিজ নির্মাণ করে তাহলে হয়তো এতো ভোগান্তি থাকবে না। তাই যত দ্রুত সম্ভব এখানে একটি ব্রিজ নির্মাণের দাবি জানাচ্ছি আপনাদের মাধ্যমে।

জেলা ত্রাণ অফিসের তথ্য মতে, অবিরাম বর্ষণ ও উজানের পাহাড়ি ঢলে শেরপুরের ৫ উপজেলার ৩৫টি ইউনিয়নের ১৭২টি গ্রাম প্লাবিত হয়েছে। পানি বন্দি রয়েছে প্রায় লক্ষাধিক মানুষ। শিক্ষা প্রতিষ্ঠানে পানি বৃদ্ধি পাওয়ায় ৫২টি শিক্ষা প্রতিষ্ঠান সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। গত ৫দিনে বন্যার পানিতে ডুবে ৬ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড