• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরাজগঞ্জে দ্বিতীয় দিনের মতো চলছে পরিবহন ধর্মঘট

  সিরাজগঞ্জ প্রতিনিধি

১৯ জুলাই ২০১৯, ১২:২১
পুলিশ
ধর্মঘটে নিরাপত্তার লক্ষ্যে পুলিশ মোতায়েন (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা-সিরাজগঞ্জ বাস মালিক সমিতির দ্বন্দ্বের জের ধরে সিরাজগঞ্জের সঙ্গে সারা দেশের যান চলাচল বন্ধ রয়েছে। সিরাজগঞ্জ ও ঢাকা মহাখালী বাস মালিক সমিতির দ্বন্দ্বের জেরে সিরাজগঞ্জ পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ অনির্দিষ্টকালের জন্য সিরাজগঞ্জ জেলায় এ ধর্মঘটের ডাক দেয়। ধর্মঘটের কারণে বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল থেকে জেলার সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা দিয়েছে সিরাজগঞ্জ পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। ঘোষণা অনুযায়ী শুক্রবার (১৯ জুলাই) ধর্মঘটের দ্বিতীয় দিন সকাল থেকে সকল রুটে বাস ট্রাক কাভার্ড ভ্যানসহ সকল যান চলাচল বন্ধ রয়েছে।

বাস মালিকদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে জেলায় ট্রাক-সিএনজি- রিক্সাসহ সকল পরিবহন বন্ধ রয়েছে। এতে সাধারণ মানুষ চরম ভোগান্তি পড়েছে। কোথাও কোথাও প্রাইভেট গাড়ি চলাচলেও বাধা দিচ্ছে পরিবহন শ্রমিকরা। গন্তব্যে যেতে তাই চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। জেলা শহর থেকে উপজেলা সদরে যাওয়ার কোনো যানবাহন না থাকায় সাধারণ মানুষসহ চাকুরীজীবীদের বাস-সিএনজি স্ট্যান্ড থেকে ফেরত আসতে হয়েছে। এছাড়াও কাঁচামাল পরিবহন করতে না পারায় কাঁচামাল ব্যবসায়ীদের দুর্ভোগে পড়তে হয়েছে।

রাস্তা কোনো পরিবহন না থাকায় অফিসগামী সাধারণ যাত্রী ও স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা পড়েছে চরম দুর্ভোগে। অপর দিকে শ্রমিকরা শহরের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তারা বিক্ষোভ ও জেলার বাইরে থেকে আসা পণ্য বহনকারী পরিবহন আটকিয়ে দিচ্ছে। দুপুরের দিকে ভ্যান রিকশা চললেও দূরপাল্লার কোনো বাস বা ট্রাক ছেড়ে যায়নি।

এ বিষয়ে জেলা মটর বাস মিনিবাস ও কোচ মালিক সমিতির সভাপতি জিন্নাহ আল মাজি জানান, ঢাকার মহাখালী ও গাবতলীর বাস মালিক সমিতির নেতারা সিরাজগঞ্জে বাস কাউন্টার দাবি করে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে একাধিকবার আলোচনা হয়। আলোচনায় সমাধান না হওয়ায় সিরাজগঞ্জের বাসগুলো ঢাকায় প্রবেশে বাধা দেয় ঢাকার মালিক সমিতির নেতারা। এ ঘটনায় গত সাত দিন ধরে ঢাকা-সিরাজগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এর প্রতিবাদে বৃহস্পতিবার থেকে সিরাজগঞ্জে বাস, ট্রাক, মিনিবাস কোচ, কাভার্ড ভ্যানসহ রিক্সা-ভ্যান অনির্দিষ্টকালের বন্ধ ঘোষণা করা হয়েছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড