• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

ছাত্রছাত্রীদের মধ্যে খাবার বিতরণের ব্যাখ্যা দিয়েছে ইসকন

  চট্টগ্রাম প্রতিনিধি

১৯ জুলাই ২০১৯, ০৯:২৩
ইসকন
চট্টগ্রাম নগর পুলিশ কমিশনারের কাছে ইসকনের দেওয়া চিঠি ( ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের ১০টি স্কুলে ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের হিন্দু ছাত্রছাত্রীদের মধ্যে ফুড ফর লাইফের খাবার বিতরণের দিয়ে ব্যাখ্যা দিয়ে দুঃখ প্রকাশ করেছে ইসকন। এ ব্যাপারে অবহিত করে চট্টগ্রাম নগর পুলিশ কমিশনারের কাছে সংস্থার পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার রাতে ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের সাধারণ সম্পাদক দারুব্রহ্ম জগন্নাত দাশ স্বাক্ষরিত বিশেষ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি চট্টগ্রামের বিভিন্ন স্কুলে ইসকন ফুড ফর লাইফের খাবার বিতরণ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতিবাচক প্রচার চালানো হচ্ছে। মূলত ইসকন রথযাত্রা উপলক্ষে মহানগরের ১০টি স্কুলে হিন্দু ছাত্রছাত্রীদের মধ্যে খাবার বিতরণ করা হয়। রথযাত্রার শুভেচ্ছা হিসেবে প্রতি বছরই এই কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। কিন্তু এই কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যে কার্যক্রম সম্পর্কে নেতিবাচক সংবাদ ছড়ানো হচ্ছে বলে দাবি করা হয় ইসকনের বিজ্ঞপ্তিতে।

হিন্দু ছাত্রছাত্রীদের মধ্যেই স্বাস্থ্যসম্মত খাবার বিতরণ করা হয়েছে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, হিন্দু অধ্যুষিত এলাকার শুধুমাত্র একটি স্কুলে হিন্দু ছাত্র/ছাত্রীরা হরেকৃষ্ণ মন্ত্র বলেছে। ইসকন শুধুমাত্র হিন্দুদের মধ্যেই ধর্মীয় প্রচারণামূলক কার্যক্রম পরিচালনা করে। বাংলাদেশের প্রচলিত সাংবিধানিক রীতিনিতি, আইনকানুন এবং সকল ধর্মের প্রতি বাংলাদেশ ইসকন সর্বদা শ্রদ্ধাশীল। 

ইসকন বিজ্ঞপ্তিতে জানায়, ইসকনের আচরণে অনভিপ্রেতভাবে কেউ যদি কেউ যদি দুঃখ পেয়ে থাকেন বা কারো মনে আঘাত লেগে থাকে সে জন্য ইসকন দুঃখ প্রকাশ করছে। ভবিষ্যতে আরও সতর্কতার সঙ্গে ইসকন তাদের কার্যক্রম পরিচালনা করবে বলে বিজ্ঞপ্তিতে জানায়।

উল্লেখ্য, চট্টগ্রামে ইসকন কর্তৃক ছাত্রছাত্রীদের মধ্যে খাবার বিতরণ নিয়ে ছাত্রছাত্রীদের হরেকৃষ্ণ মন্ত্র পাঠ করানোর অভিযোগ হাইকোর্টের নজরে আনেন একজন আইনজীবী। এ নিয়ে হাইকোর্ট প্রসাদ খাইয়ে মন্ত্র পাঠ করানো অন্যায় বলে উল্লেখ করেন।

ওডি/এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড