• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপু‌রে এক কলেজে শতভাগ ফেল! 

  ‌শেরপুর প্র‌তি‌নি‌ধি

১৮ জুলাই ২০১৯, ২০:২২
শেরপুর
ছবি : জেলার মানচিত্র

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার বিষ্ণুপুর খন্দকারবাড়ি কলেজের কোনো শিক্ষার্থী পাস করেনি। এবারের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ১৪ জন শিক্ষার্থী। এর মধ্যে মানবিকে ১০ জন, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগে দুইজন করে মোট ১৪ জন পরীক্ষায় অংশগ্রহণ করেছিল।

বুধবার (১৭জুলাই) এইচএসসি পরীক্ষার প্রকা‌শিত ফলাফলে এ তথ্য জানা যায়।

এ দিকে, জেলায় পাসের হারে শীর্ষে রয়েছে সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান মডেল ডিগ্রি কলেজ। এ কলেজের পাসের হার ৯৯.৬২। এ কলেজ থেকে সব বিভাগ মিলে ২৬৩ জন পরীক্ষার্থী অংশ নিয়ে একজন জিপিএ-৫ সহ ২৫৯ জন শিক্ষার্থী পাস করেছে।

আর জিপিএ-৫ এ শীর্ষে রয়েছে শেরপুর সরকারি কলেজ। এ কলেজ থেকে এক হাজার ৯৫৬ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে এক হাজার ৫০৯ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৭ জন।

এছাড়া অন্যসব কলেজ মিলিয়ে জিপিএ-৫ পেয়েছে ৬৭ জন। জেলার ২৮টি কলেজের মধ্যে ১৭ কলেজের কোনো পরীক্ষার্থী জিপিএ-৫ পায়নি। তবে শেরপুর বিজ্ঞান কলেজও এবার ভালো করেছে। এখান থেকে ৬৫ জন পরীক্ষায় অংশ নিয়ে ৫৬ জন পাস করেছে। পাসের শতকরা হার ৮৮ দশমিক ৭১।

এ দিকে, মাদরাসা শিক্ষাবোর্ডের আলিম পরীক্ষায় শেরপুরের ২৪টি মাদরাসার মধ্যে সাতটি মাদরাসার শিক্ষার্থীরা শতভাগ পাস করেছে। শতভাগ পাস এবং চারজন জিপিএ-৫ পেয়ে জেলার শীর্ষে রয়েছে শেরপুর শহরের ইদ্রিসিয়া কামিল মাদরাসা। এ মাদরাসা থেকে ৫৮ জন পরীক্ষায় অংশ নিয়ে চারজন জিপিএ-৫ সহ সবাই পাস করেছে।

এছাড়া শতভাগ পাস করা অন্য ছয়টি মাদরাসা হলো- বিবিরচর রাহমানিয়া ফাজিল মাদরাসা, পাঁচকাহনীয়া আলিম মাদরাসা, ধুকুরিয়া আলিম মাদরাসা, রাজনগর রাহমানিয়া ফাজিল মাদরাসা, নালিতাবাড়ী গড়কান্দা মহিলা আলিম মাদরাসা ও কুমড়ি তেঘরিয়া ফাজিল মাদরাসা।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড