• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্যাদুর্গত এলাকা পরিদর্শন করলেন দুই মন্ত্রী

  মৌলভীবাজার প্রতিনিধি

১৮ জুলাই ২০১৯, ১৬:৩২
বন্যা
বন্যাদুর্গত এলাকাগুলো পরিদর্শনে দুই মন্ত্রী (ছবি : দৈনিক অধিকার)

মৌলভীবাজারের বন্যাদুর্গত এলাকাগুলো পরিদর্শন করেছেন ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ড. মো. এনামুর রহমান এবং পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

বুধবার (১৭ জুলাই) দুপুরে মৌলভীবাজারের রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নে বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করেন তারা। এর আগে ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী এবং পানি সম্পদ উপমন্ত্রী মৌলভীবাজার মনু নদীর চাঁদনীঘাট এলাকা পরিদর্শন করেন।

বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণকালে ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ড. মো. এনামুর রহমান বলেন, বন্যা দুর্গতদের মধ্যে ইতোমধ্যে ৬৫০ মেট্রিক টন চাল, নগদ সাড়ে নয় লাখ টাকা ও সাত হাজার প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

এ সময় তিনি আরও বলেন, বন্যাদুর্গত এলাকার শিশুদের জন্য ও গবাদিপশুর রক্ষণাবেক্ষণে আর্থিক অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী।

দুর্যোগ সহনীয় দুই ঘর বিশিষ্ট পাকা ঘর নির্মাণ করে দেওয়া হবে বন্যা দুর্গতদের। বন্যা দুর্গতদের মধ্যে আগামী ঈদে ১৫ কেজি করে চাল দেওয়া হবে। এছাড়াও এ সময় মৌলভীবাজারে বন্যা দুর্গতদের মধ্যে বিতরণের জন্য নতুন করে ২শ মেট্রিক টন চাল বরাদ্দের ঘোষণা দেন প্রতিমন্ত্রী।

এদিকে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ত্রাণের কোনো কমতি নেই। বরাদ্দের ২শ মেট্রিক টন চাল এখনও রয়েছে। বন্যাদুর্গতরা ত্রাণ পাচ্ছে না এটা ঠিক নয়।

অপরদিকে পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামিম বলেন, মৌলভীবাজারে যতদিন বন্যা থাকবে ততদিন ত্রাণ দেওয়া হবে। বাংলাদেশের কোথাও ত্রাণের সঙ্কট হবে না।

তিনি বলেন, কুশিয়ারা নদীর ৪৯৪ কোটি টাকা বরাদ্দ দেওয়া হবে। ২০১৯ সালের মধ্যে কুশিয়ারা নদীর কাজ শেষ হবে তিনি আরও বলেন, মনু নদী প্রকল্পে বরাদ্দের জন্য এক হাজার দুই কোটি টাকা অনুমোদনের জন্য একনেকে তুলা হবে এবং এ বছর মনু নদী প্রকল্পের কাজ শুরু হবে।

এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমানের সভাপতিত্বে ও মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মহিলা সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আশরাফুল আলম খান, পৌর মেয়র মো. ফজলুর রহমান প্রমুখ।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড