• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তীব্র স্রোতে দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল ব্যাহত

  মানিকগঞ্জ প্রতিনিধি

১৮ জুলাই ২০১৯, ১৪:২৯
গাড়ি
পারাপারের অপেক্ষায় দাঁড়িয়ে থাকা গাড়ি (ছবি : দৈনিক অধিকার)

পদ্মায় তীব্র স্রোতের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। পারাপারে আগের চেয়ে প্রায় তিনগুণ সময় বেশি লাগায় কমে গেছে ফেরির ট্রিপ সংখ্যা। এতে পারাপারের অপেক্ষায় ঘণ্টার পর ঘণ্টা আটকা থাকছে যাত্রীবাহী যানবাহনগুলো। আর পণ্যবাহী যানবাহনগুলোকে ফেরি পারের অপেক্ষায় থাকতে হচ্ছে ৩ থেকে ৪ দিন পর্যন্ত। ফলে যাত্রী ও যানবাহন শ্রমিকরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।

এ অবস্থায় জেলা পুলিশের পক্ষ থেকে শিশুখাদ্য ও পচনশীল পণ্য ছাড়া সাধারণ পণ্যবাহী ট্রাকগুলোকে বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ জানানো হয়েছে।

পুলিশ সুপার রিফাত রহমান শামীম জানান, ঘাটে যাত্রী ও পরিবহন শ্রমিকদের ভোগান্তি কমাতে জেলা প্রশাসন, বিআইডব্লিউটিসিসহ সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সাধারণ পণ্যবাহী ট্রাকগুলোকে বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ করা হচ্ছে।

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাট ম্যানেজার মো. সালাউদ্দিন জানান,পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে বর্তমানে ছোট বড় ১৩টি ফেরি চলাচল করছে। এর মধ্যে কয়েকটির ইঞ্জিন দুর্বল থাকায় স্রোতের বিপরীতে চলতে পারে না। তারপরও প্রাকৃতিক দুর্যোগের মধ্যে যাত্রীদের সর্বোচ্চ সেবা দেয়ার চেষ্টা করছেন তারা।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড