• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পা দিয়ে লিখে আলিম পাস করল নীলা  

  সিরাজগঞ্জ প্রতিনিধি

১৭ জুলাই ২০১৯, ২২:৩১
নীলা খাতুন
অদম্য ইচ্ছা শক্তির দৃষ্টান্ত নীলা খাতুন (ছবি- দৈনিক অধিকার)

জম্মের পর থেকেই একটি হাত নেই আর অপর হাতটি থেকেও অকেজো। জন্মের পর থেকেই বয়ে বেড়ানো শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করেছে নীলা খাতুন। এবার আলিম পরীক্ষায় পা দিয়ে লিখে পাস করেছে সেই ছাত্রী। সিরাজগঞ্জের কামারখন্দ ফাযিল মাদ্রাসা থেকে এবার আলিম পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৩. ৮৬ অর্জন করে নীলা। জেলার কামারখন্দ উপজেলার বরধুল গ্রামের ওসমান গণীর মেয়ে নীলার এমন দৃষ্টান্ত এখন অনেকের কাছে অনুপ্রেরণা।

তার সহপাঠীরা জানান, নীলা হাত না থাকায় পা দিয়ে পরীক্ষা দেওয়া দেখে সবাই অনেক খুশি হয়েছে। তার অদম্য ইচ্ছা শক্তির কারণে সে ভালো করেছে। তার ভালো ফলাফল দেখে সবাই অনেক খুশি হয়েছে।

নীলার বাবা জানান, ফলাফল দেখে অনেক আনন্দিত। তবে চিন্তাও রয়েছে। আমি কৃষি কাজ করে দুইটা ছেলেকে এমএ পাশ করাইছি। আর একটা ছোট ছেলে ৮ম শ্রেণীতে পড়ালেখা করছে। কৃষি কাজ করে সংসার চালাতে হিমশিম খাচ্ছি। এর মধ্যে নিলার লেখাপড়া কত দূর চালিয়ে নিতে পারবো জানি না। 

নীলা জানায়, পরিবার ও দেশের বোঝা না হয়ে বরং মাথা উঁচু করে বাঁচতে চায় সে। করতে চায় মানুষের সেবা। পাশাপাশি এ পর্যন্ত পৌঁছতে পেরে সবশিক্ষক, বাবা-মা ও সহপাঠীদের কাছে কৃতজ্ঞতাও রয়েছে তার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, নীলার পরিবার সহায়তার আবেদন করলে তাকে সরকারি সব সুযোগ সুবিধা দেওয়া হবে।
 
ওডি/এসএ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড