• বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

জাপান টোবাকোকে জরিমানা, নিষিদ্ধ বিজ্ঞাপন জব্দ

  রাজশাহী প্রতিনিধি

১৭ জুলাই ২০১৯, ২০:৪৮
আদালত
বিপুল সংখ্যক বিজ্ঞাপন সামগ্রী জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত (ছবি- দৈনিক অধিকার)

রাজশাহী নগরীর উপশহর থেকে জাপান টোবাকোর তামাক পণ্যের বিপুল সংখ্যক বিজ্ঞাপন সামগ্রী জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়।  

বুধবার (১৭ জুলাই) বিকালে উপশহরে একটি বাড়িতে এ অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রসাশনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাফে মোহাম্মদ।

ম্যাজিস্ট্রেট জানান, জাপান টোবাকো নামে একটি প্রতিষ্ঠান আইন অমান্য করে এই বাড়িতে বিপুল পরিমাণ তামাকজাত পণ্যের বিজ্ঞাপন ও পণ্যের প্রচারণায় ব্যবহৃত বিপুল কাগজ ও তৈজসপত্র মজুদ করায় সেগুলো জব্দ করে জেলা প্রশাসন কার্যালয়ে নেওয়া হয়েছে। পরবর্তিতে এসব পণ্য ধ্বংস করা হবে। অভিযানকালে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। তবে প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়নি। এছাড়া নগরীর বিভিন্ন দোকানে জাপান টোবাকোর যে বিজ্ঞাপন রয়েছে তা তুলে নিতে বলা হয়েছে। 

তিনি জানান, জাপান টোবাকো নতুন করে বেশ কিছু সিগারেট বাজারে নিয়ে আসছে যার বিপণন ও বিজ্ঞাপন কার্যক্রম এই বাড়ি থেকে চালানো হচ্ছিল।

ওডি/এসএ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড