• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পীরগঞ্জ উপজেলা পরিষদের দখলকৃত জমি উদ্ধার

  রংপুর প্রতিনিধি

১৭ জুলাই ২০১৯, ২০:২২
অবৈধ স্থাপনা উচ্ছেদ
অবৈধ দখলদারদের উচ্ছেদ (ছবি : দৈনিক অধিকার)

রংপুরের পীরগঞ্জ উপজেলার খালাশপীর বাজারে উপজেলা পরিষদের ১৩ শতক জমি দীর্ঘ দিন ধরে অবৈধভাবে দখলে থাকার পর উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত ওই জমির আনুমানিক বাজার মূল্য দুই কোটি টাকা বলে জানা গেছে।

বুধবার (১৭ জুলাই) দুপুরে পীরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সঞ্জয় কুমার মহন্তের নেতৃত্বে রংপুর জেলা পরিষদের জমিতে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা ভেঙে দেওয়া হয়। এর আগে জেলা পরিষদ ওই জমি থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদের নোটিশ দিয়ে প্রস্তাবিত মার্কেট নির্মাণের সাইনবোর্ড টাঙ্গিয়ে দেয়।

এ ছাড়াও জমিটিতেই অপর দখলদার মজিবর রহমান একটি বাসা, পাঁচটি দোকান এবং শহীদ গাছু নামে এক ব্যক্তি বাসা ও দুইটি দোকান নির্মাণ করেন। গত বছর সৌর্য্যুয়া লাল চৌহান তার দখলকৃত জমির কয়েকটি দোকানের জায়গা বিক্রি করলে ক্রেতারা পাকা দোকান নির্মাণ শুরু করে।

এ নিয়ে এলাকাবাসীর মধ্যে বিরোধ দেখা দিলে গত বছরের ৮ আগস্ট জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম দখল হয়ে যাওয়া ১৩ শতক জমির অবৈধ দখলকারীদের সাত দিনের মধ্যে উচ্ছেদের নোটিশ দেন। এরপর সেখানে প্রস্তাবিত মার্কেট নির্মাণের লক্ষে সাইনবোর্ড টাঙ্গিয়ে দেওয়া হয়। কিন্তু সাইনবোর্ড টাঙ্গানো থাকলেও উল্টো জমিটি আবারো দখলদাররা তাদের দখলে নেয়।

বুধবার উপজেলা সহকারী কমিশনার সঞ্জয় কুমার মহন্ত, রংপুর জেলা পরিষদের প্রকৌশলী সোহেল রানা অভিযান চালিয়ে জেলা পরিষদের দখল হয়ে যাওয়া জমি উদ্ধার করেন।

উল্লেখ্য, বর্ণিত জমিটি সৌর্য্যুয়া লাল চৌহান নামে এক ব্যক্তি দীর্ঘদিন ধরে বাসা ও ছয়টি দোকান নির্মাণ করে অবৈধভাবে দখল করে রেখেছিল।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড