• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নুসরাতের ফলাফল শুনেই কান্নায় ভেঙে পড়ে সহপাঠীরা

  ফেনী প্রতিনিধি

১৭ জুলাই ২০১৯, ১৮:৫৮
নুসরাত জাহান রাফি
নুসরাত জাহান রাফি (ফাইল ফটো)

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষার্থী নিহত নুসরাত জাহান রাফি এবার আলিম পরীক্ষায় দুই বিষয়ে অংশ নেওয়ার সুযোগ পেয়েছিল। সে দুটি বিষয়েই ‘এ’ গ্রেড পেয়েছে। পুরো পরীক্ষায় অংশ নিতে পারলে অন্যদের মতো সেও হয়তো আনন্দ-উচ্ছ্বাস করতে পারত। কিন্তু ঘাতকরা তাকে সেই সুযোগ দেয়নি।

বুধবার (১৭ জুলাই) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এইচএসসি ও সমমানের ফল হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। পরে সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রী ফল ঘোষণা করেন। এরপর দুপুর সাড়ে ১২টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ফলের বিভিন্ন দিক তুলে ধরেন। দুপুর ১টা থেকে শিক্ষার্থীরা নিজেদের শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়াও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটে ও নির্ধারিত রেজাল্টের ওয়েবসাইট থেকে নিজেদের ও প্রতিষ্ঠানভিত্তিক ফল জানতে পারেন।

ফলাফল বিবরণীতে দেখা যায়, হাদিস ও উসুলে হাদিস এবং কুরআন মাজিদ পরীক্ষায় নুসরাত ‘এ’ গ্রেড পেয়েছে।

সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো. হুসাইন জানান, মাদ্রাসাটি থেকে এবার আলিম পরীক্ষায় নুসরাতসহ ১৭৫ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে ১৫২ জন পাস করেছে। নুসরাতসহ ২৭ জন ফেল। মাদ্রাসাটিতে এবার পাসের হার ৮৬ দশমিক ৮৬ শতাংশ।

ফল প্রকাশের পর নুসরাতের সহপাঠী ও স্বজনরা শোক ধরে রাখতে পারছেন না। নুসরাতের ফল শুনেই কান্নায় ভেঙে পড়ে তার সহপাঠী। এ সময় উপস্থিত শিক্ষকদের চোখেও নেমে আসে শোকের অশ্রু।

ওডি/এমআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড