• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুদকের মামলায় পুলিশ কর্মকর্তা কারাগারে

  ফরিদপুর প্রতিনিধি

১৭ জুলাই ২০১৯, ১৯:০৮
দুদক
দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয় (ছবি : ফাইল ফটো)

ফরিদপুরে নির্দিষ্ট সময়ে সম্পত্তির বিবরণ দাখিল না করায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় এস এম বদরুল আলম নামে এক পুলিশ কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (১৭ জুলাই) বিকালে ওই পুলিশ কর্মকর্তা জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানালে বিচারক মো. সেলিম মিয়া আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পুলিশ কর্মকর্তা এস এম বদরুল আলম গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ধানকোড়া গ্রামের বাসিন্দা। বর্তমানে তিনি গাজীপুর জেলার হাইওয়ে পুলিশের এএসপি হিসেবে কর্মরত রয়েছেন।

মামলার সূত্রে জানা যায়, ২০০৯ সালে এস এম বদরুল আলম যশোরের ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে কর্মরত ছিলেন। ওই বছরের ৪ মে তার সম্পত্তির হিসাব চেয়ে সাত দিনের মধ্যে তা দুদকের অফিসে জমা দিতে বলা হয়। এসএম বদরুল আলম দুদকের নোটিশের ওই চিঠি ৫ মে গ্রহণ করেন। সে হিসেবে দুদকে ১৪ মের মধ্যে তার সম্পত্তির হিসাব দেওয়ার কথা ছিল। বদরুল আলম নির্দিষ্ট সময়ে সম্পত্তির হিসাব না দেওয়ায় দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবুল হোসেন বাদী হয়ে দুদকের নোটিশ অমান্য করার অভিযোগে ২০০৯ সালের ৮ সেপ্টেম্বর এসএম বদরুল আলমকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

মামলার পর এসএম বদরুল আলম হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিন নেন। হাইকোর্টে একটি বেঞ্চ ২০১৪ সালের ১৬ জুন এ ব্যাপারে একটি রুল জারি করে এবং রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বদরুল আলমের বিরুদ্ধে দায়ের করা দুদকের মামলার কার্যক্রম স্থগিত ঘোষণা করেন। এরপর ২০১৬ সালের ২৬ জুলাই হাইকোর্ট বদরুল আলমের দায়ের করা রুলটি খারিজ করে দেন।

জেলা দুদকের আইনজীবী নারায়ণ চন্দ্র দাস জানান, হাইকোর্ট রুল খারিজ করে দিলেও বদরুল আলম এ সত্য গোপন রাখেন। পরে বুধবার তিনি ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতে এসে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে আদালতের শুনানি শেষে জামিনের আবেদন খারিজ করে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

জেলা ও দায়রা জজ আদালতের পেশকার মো. আওলাদ হোসেন বলেন, বদরুল আলমের বিরুদ্ধে দুদকের মামলার কার্যক্রম এখন থেকে স্বাভাবিক নিয়মে চলবে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড