• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বান্দরবানের সঙ্গে সারা দেশের সড়ক যোগাযোগ স্বাভাবিক

  বান্দরবান প্রতিনিধি

১৭ জুলাই ২০১৯, ১৩:২৪
বাস স্টেশন
বান্দরবান বাস স্টেশন (ছবি : দৈনিক অধিকার)

টানা প্রবল ভারী বর্ষণের কারণে বান্দরবানের সঙ্গে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ হওয়ার ৮ দিন পর সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়েছে। বুধবার (১৭ জুলাই) সকাল থেকে বান্দরবান-চট্রগ্রাম সড়ক যোগাযোগ চালু হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, বান্দরবান-কেরানিহাট সড়কের বাজালিয়ার বড়দোয়া এলাকায় সড়কটি ভারী বর্ষণের কারণে পাহাড়ি ঢলের পানিতে তলিয়ে যাওয়ায় গত (৯ জুলাই) থেকে আট দিন বান্দরবানের সঙ্গে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ ছিল।

বান্দরবান জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক ঝুন্টু দাশ দৈনিক অধিকারকে বলেন, বান্দরবান-চট্টগ্রাম সড়কের বিভিন্ন স্থানে পাহাড়ি ঢলের পানিতে প্লাবিত হওয়ার কারণে জেলার সঙ্গে গত ৮ দিন ধরে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন থাকলেও বুধবার সকাল থেকে সারা দেশের সঙ্গে বান্দরবানের সড়ক যোগাযোগ চালু করা হয়েছে।

উল্লেখ্য, টানা ১২ দিনের ভারী বর্ষণের কারণে বান্দরবান শহর বন্যার পানিতে তলিয়ে যায়। বিধ্বস্ত হয়ে পড়ে বান্দরবানের সঙ্গে সাত উপজেলার সড়ক যোগাযোগ ব্যবস্থা ও বন্ধ হয়ে যায় বান্দরবানের সঙ্গে সারা দেশের সড়ক যোগাযোগ। এই বন্যাতে জেলা ও উপজেলা শহরগুলোতে পানির সব উৎস বন্যার পানির নিচে তলিয়ে যাওয়ায় বিশুদ্ধ পানির তীব্র সঙ্কট দেখা দেয়। বান্দরবানের সঙ্গে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ থাকায় শহরের বাজারগুলোতে শাক-সবজিসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কয়েক গুণ বেড়ে যায়। বন্যার কারণে তিন দিন ধরে পুরো জেলায় বিদ্যুৎ সরবরাহ ও মোবাইল নেটওয়ার্ক বন্ধ ছিল।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড