• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মান্দায় আত্রাইয়ের বাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত

  নওগাঁ প্রতিনিধি

১৭ জুলাই ২০১৯, ১৩:০৫
নওগাঁর মান্দায় আত্রাই নদীর বাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে।
নওগাঁর মান্দায় আত্রাই নদীর বাঁধ ভেঙে প্লাবিত হয়েছে বিস্তীর্ণ এলাকা (ছবি: দৈনিক অধিকার)

নওগাঁর মান্দায় আত্রাই নদীর বাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। উপজেলার বনকুড়া এলাকার বন্যা নিয়ন্ত্রণ বাঁধটি বুধবার (১৭ জুলাই) ভোরে ভেঙে ২০টি গ্রাম প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে সহস্রাধিক পরিবার।

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও গত কয়েকদিনের টানা বৃষ্টিতে নদীর পানি বেড়ে যায়। ফলে মঙ্গলবার (১৬ জুলাই) থেকেই নদীর পানি বিপদসীমার ৭০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। বুধবার ভোরে বাঁধটির ২শ ফিট অংশ ভেঙে যায়। এতে করে কসব, বিষ্ণুপুর, নুরুল্লাবাদ ইউনিয়নের বনকুড়া, চকবালু, দুর্গাপুর, ফতেপুরসহ অন্তত ২০ গ্রাম প্লাবিত হয়েছে।

এ দিকে নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী সুধাংশু কুমার সরকার বলেন, বর্তমানে আত্রাই নদীর পানি বিপৎসীমার ৯০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

মান্দা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস.এম. হাবিবুল হাসান জানান, জেলা থেকে বন্যা দুর্গতদের জন্য ত্রাণ বরাদ্দ করা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধি ও কৃষি বিভাগের কাছ থেকে তথ্য পেলেই বিতরণ শুরু করা হবে।

ওডি/এএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড