• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাউন্সিলর ছাড়াই টেকনাফ পৌর বাজেট ঘোষণা

  শাহ মুহাম্মদ রুবেল, কক্সবাজার প্রতিনিধি

১৭ জুলাই ২০১৯, ০৯:৫৯
বাজেট ঘোষণা
টেকনাফ পৌরসভার ২০১৯-২০২০ অর্থ বছরের বাজেট ঘোষণা (ছবি : দৈনিক অধিকার)

দায়সারাভাবে পাঁচ কাউন্সিলরের অনুপস্থিতিতে কক্সবাজারের টেকনাফ পৌরসভার ২০১৯-২০২০ অর্থ বছরের ২৯ কোটি ৩১ লক্ষ ৫৫ হাজার ৩৮ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেট ঘোষণাকালীন বরাবরের মতো পৌর এলাকার প্রধান সমস্যা পয়োনিষ্কাশন, যানজট, রোহিঙ্গা সমস্যার কথা উঠে আসেনি। এতে পৌরবাসীদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা গেছে। মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ১১টায় টেকনাফ পৌরসভা হলরুমে পৌর মেয়র হাজী মো. ইসলাম এই বাজেট ঘোষণা করেন।

পৌরসভা সূত্র মতে, প্রস্তাবিত এই বাজেটে উন্নয়ন খাতে ২৫ কোটি ১৫ লক্ষ ৫০ হাজার টাকা ও রাজস্ব খাতে ৪ কোটি ১৬ লক্ষ ৫ হাজার ৩৮ টাকা। সর্বমোট ২৯ কোটি ৩১ লক্ষ ৫৫ হাজার ৩৮ টাকা বাজেট ঘোষণা করা হয়েছে। এছাড়াও ১ কোটি ২১ লক্ষ ১৩ হাজার ৪শ তেত্রিশ টাকা সার্বিক উদ্ধৃত্ত বাজেট ধরা হয়েছে।

বাজেট অনুষ্ঠানে কাউন্সিলরদের মধ্যে ২ নম্বর ওয়ার্ডের আবু হারেছ, ৩ নম্বর ওয়ার্ডের এহতেশামুল হক বাহাদুর, ৪ নম্বর ওয়ার্ডের হোসন আহাম্মদ, ৬ নম্বর ওয়ার্ডের আব্দুল্লাহ মনির ছাড়াও মহিলা কাউন্সিলর নাজমা আলম, দিলরুবা ও কহিনুর উপস্থিত থাকলেও ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শাহ আলম, ৫ নম্বর ওয়ার্ডের রেজাউল করিম মানিক, ৭ নম্বর ওয়ার্ডের মৌলভী মুজিব, ৮ নম্বর ওয়ার্ডের মনিরুজ্জামান, ৯ নম্বর ওয়ার্ডের নূর আবছার অনুপস্থিত ছিলেন। এরা প্রত্যেকে ইয়াবা ও হুন্ডি মামলায় কারাগারে এবং পলাতক রয়েছেন। এ নিয়ে বিভিন্ন মহলের হাস্য রসের মন্তব্য করতে শোনা গেছে।

মেয়র হাজী ইসলাম তার বক্তব্যে বলেন, পৌরবাসীর সহযোগিতা নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করলে পৌরসভাকে ‘এ’ গ্রেডে উন্নীত করতে বেশি দিন সময় লাগবে না বললে দাবি করলেও পৌরবাসীরা জানায় ভিন্ন কথা। নাম প্রকাশ না করা শর্তে অনেকে জানান, পৌর শহরকে যানজট মুক্ত করে শহরের প্রধান সড়ক প্রশস্তকরণ, পয়োনিষ্কাশন ও স্যুয়ারেজ ব্যবস্থা, আলাদা করে কাঁচা বাজার নির্মাণ ও পৌর এলাকা রোহিঙ্গামুক্ত রাখার বিষয়টি প্রতিবার প্রতিশ্রুতি দিয়ে আসলেও সেক্ষেত্রে পৌর কর্তৃপক্ষ ব্যর্থ হয়েছে। এবারেও এ বিষয়ে পৌর কর্তৃপক্ষের কাছে থেকে সুনির্দিষ্ট ফল না পাওয়ায় হতাশায় রয়েছেন তারা।

বাজেট অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাংবাদিক প্রতিনিধি ও ওয়ার্ড কাউন্সিলররা। তাছাড়া অনুষ্ঠানে সাংবাদিক, পৌর কর্মকর্তা ও কর্মচারীসহ বিভিন্ন শ্রেণির পেশাজীবী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড