• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দণ্ডপ্রাপ্ত নেতাকর্মীর স্বজনদের সহানুভূতি জানাতে ঈশ্বরদীতে বিএনপির ৬ সাংসদ

  ঈশ্বরদী প্রতিনিধি

১৬ জুলাই ২০১৯, ২২:৫৩

পাবনার ঈশ্বরদীতে আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেনে গুলিবর্ষণ মামলায় দণ্ডপ্রাপ্তদের দু:চিন্তার কোন কারণ নেই। কারণ লন্ডন থেকে তারেক রহমান মামলার বিষয়টি সরাসরি তদারকি করছেন। দন্ডপ্রাপ্ত বিএনপি নেতা-কর্মীর স্বজনদের প্রতি সহানুভূতি জানাতে ঈশ্বরদীতে আসা বিএনপি দলীয় ৬ সংসদ সদস্য দলের প্রতিনিধিরা এসব কথা জানান।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে বিএনপির ৬ সংসদ সদস্য ঈশ্বরদীতে এসে পৌছান। এরপর তারা পাবনা জেলা বিএনপির আহবায়ক ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবের গ্রামের বাড়িতে আয়োজিত সভায় বক্তব্য দেন। পরে দণ্ডপ্রাপ্ত নেতাকর্মীদের স্বজনদের সাথে মতবিনিময় করেন।

বিএনপি সাংসদদের আগমন উপলক্ষে সাহাপুরে আয়োজিত সভায় বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে বক্তব্য দেন বিএনপির সংসদ সদস্যদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুনুর রশীদ, বগুড়া সদর আসনের গোলাম মোহাম্মদ সিরাজ (জিএম সিরাজ), চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম, বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন, ঠাকুরগাঁওয়ের জাহিদুর রহমান জাহিদ, সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য ব্যারিস্টার রুমীন ফারহানা, অ্যাডভোকেট মাসুদ খন্দকার প্রমুখ।

সহানুভূতি সভায় চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুনুর রশীদ বলেন, দেশে জঙ্গী নির্মূল হলেও ‘জংলিরা’ এখন দেশ পরিচালনা করছে। এই দেশ এখন অনির্বাচিতদের হাতে। তাই একটি নির্বাচিত সরকারের হাতে দেশ পরিচালনার জন্য আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

দণ্ডপ্রাপ্তদের মামলার বিষয়ে তিনি বলেন, লন্ডন থেকে তারেক রহমান মামলার বিষয়টি সরাসরি তদারকি করছেন, আপনাদের দু:চিন্তার কোন কারণ নেই। দেশে আইনের শাসন থাকলে মহামান্য হাইকোর্ট থেকে সাবাই এই মামলা থেকে খালাস পাবেন। এছাড়াও দন্ডপ্রাপ্ত সকল নেতা-কর্মীর পরিবারের পাশে সহযোগিতার আশ্বাসও দেন তিনি।

ব্যারিষ্টার রুমিন ফারহানা বলেন, ঈশ্বরদীর যে ঘটনায় একজন আহতও হয়নি, সেই ঘটনার মামলাতে মৃত্যুদন্ড দেওয়া হয়েছে, বাংলাদেশে নুন্যতম আইনের শাসন যদি থাকে তাহলে উচ্চ আদালতে এই মামলা খারিজ হয়ে যাবে। তাছাড়া এই রায় সরকারের ফমায়েশি রায়। এই রায় এদেশের জনগণ কেউ মেনে নেয়নি। বিদেশিরাও বিষয়টি উদ্বেগ জানিয়েছে।

সাংসদ জি এম সিরাজ বলেন, আমরা ৬ জন সংসদ সদস্য ঈশ্বরদীতে আসার সময় পুলিশ আমাদের নিরাপত্তা দিতে ব্যার্থ হয়েছে, বাংলাদেশ এখন পুলিশী রাষ্ট্রে পরিণত হয়েছে।

সহানুভূতি সভায় দন্ডপ্রাপ্ত বিএনপির সব নেতা-কর্মীর আত্মীয়-স্বজনরা ছাড়াও পাবনা জেলা বিএনপি এবং আশে-পাশের বিভিন্ন জেলার বিএনপিসহ অঙ্গসহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন পাবনা জেলা বিএনপির সদস্য সচিব সিদ্দিকুর রহমান সিদ্দিক।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড